সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের অবিসংবাদিত নেতা  মোহাম্মদ নাসিমের তৃতীয় মৃত্যুবার্ষিকী পালন

Uncategorized জাতীয় জীবনী রাজনীতি সারাদেশ

মোহাম্মদ নাসিম এর জন্য দোয়া মহফিল অনুষ্ঠিত


বিজ্ঞাপন

 

মারুফ সরকার  : সাবেক স্বাস্থ্য মন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের অবিসংবাদিত নেতা ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ।  মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন বিভিন্ন কর্মসূচি পালন করেছে । কর্মসূচির মধ্যে রয়েছে- প্রয়াতের কবরে শ্রদ্ধা নিবেদন, মিলাদ ও দোয়া মাহফিল, আলোচনা সভা, গরীবদের মাঝে খাবার বিতরণ করা হয়েছে।

সকাল সাড়ে ৯টায় পরিবার এবং বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে তার কবরে শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ এক আসনের সাংসদ সদস্য তানভীর শাকিল জয়, বনানী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর মোশারফ হোসেন, বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের প্রতিষ্ঠাতা ও সভাপতি শেখ শাহ্ আলম, রায়গঞ্জ আওয়ামী লীগের  সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ হৃদয় সহ প্রমুখ ।

১৯৪৮ সালের ২ এপ্রিল সিরাজগঞ্জ জেলার কাজিপুর উপজেলায় মোহাম্মদ নাসিমের জন্ম। তার বাবা জাতীয় চার নেতার অন্যতম শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী ও মা মোসাম্মাৎ আমেনা মনসুর। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের সাবেক সমন্বয়ক ও মুখপাত্রসহ বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী ও ছয়বারের সংসদ সদস্য ছিলেন প্রয়াত এ নেতা।

করোনায় আক্রান্ত হয়ে ২০২০ সালের ১ জুন রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। করোনাভাইরাস আক্রান্ত অবস্থায় মোহাম্মদ নাসিম ৫ জুন ভোরে স্ট্রোক করেন। পরে জরুরিভাবে তার অপারেশন করা হয়। অপারেশনের পর চিকিৎসকরা তাকে প্রথমে ৭২ ঘণ্টার নিবিড় পর্যবেক্ষণে রাখেন। পরে পর্যবেক্ষণের সময় আরও ৭২ ঘণ্টা বৃদ্ধি করা হয়। পরে ১৩ জুন বেলা ১১টার দিকে তিনি ইন্তেকাল করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *