বিশেষ সম্মাননা পেলেন ডিএমপির তিনজন ঊর্ধ্বতন কর্মকর্তা

Uncategorized জাতীয় জীবন-যাপন ঢাকা বিবিধ রাজধানী

নিজস্ব প্রতিবেদক ঃ   : ছাদ বাগানে বিশেষ অবদান রাখা ও আয়রনম্যান হিসেবে বিশ্বে বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল করায় ডিএমপির তিনজন ঊর্ধ্বতন কর্মকর্তাকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়েছে।


বিজ্ঞাপন

সম্মাননা পাওয়া তিনজন কর্মকর্তা হলেন- ডিএমপির প্রটেকশন অ্যান্ড ডিপ্লোমেটিক সিকিরিটির যুগ্ম পুলিশ কমিশনার হামিদা পারভীন পিপিএম-সেবা, উইমেন সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন বিভাগের উপ-পুলিশ কমিশনার হুমায়রা পারভীন ও গোয়েন্দা-রমনা বিভাগের জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মিশু বিশ্বাস, পিপিএম-সেবা।

শনিবার সকালে ডিএমপি হেডকোয়ার্টার্সে মে মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় তাঁদেরকে বিশেষ সম্মাননা প্রদান করেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক, বিপিএম-বার, পিপিএম।

যুগ্ম পুলিশ কমিশনার হামিদা পারভীন (২০১৯-২০২২ পর্যন্ত) উইমেন সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশনে দায়িত্বকালীন সময়ে কার্যালয়ের ছাদে বিভিন্ন ধরনের ফলজ, বনজ, শাক-সবজি ও ফুলগাছ রোপণ করেন। এজন্য তিনি ‘বৃক্ষরোপণে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার-২০২১-এর ঙ’ শ্রেণিতে বাড়ির ছাদে বাগান সৃজন (ব্যক্তি/প্রতিষ্ঠান) ক্যাটাগরিতে প্রথম স্থান অর্জন করেন। তাঁর পরবর্তী উপ-পুলিশ কমিশনার হুমায়রা পারভীন সেসব দৃষ্টিনন্দন বাগান পরিচর্যা ও রক্ষণাবেক্ষণ করেন। এজন্য দুই পুলিশ কর্মকর্তাকে ডিএমপির পক্ষ থেকে এ বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

এছাড়া ২৮ মে ব্রাজিলে অনুষ্ঠিত আয়রনম্যান চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতা সফলভাবে সম্পন্ন করায় ও চলতি বছর সেপ্টেম্বর মাসে ফ্রান্সে অনুষ্ঠিতব্য আয়রনম্যান বিশ্ব চ্যাম্পিয়নশিপ-২০২৩ এ বাংলাদেশকে প্রতিনিধিত্ব করার কৃতিত্ব অর্জন করায় ডিএমপির গোয়েন্দা-রমনা বিভাগের জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মিশু বিশ্বাসকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়। উল্লেখ্য, তিনি গতবছর মালেশিয়ায় অনুষ্ঠিত আয়রনম্যান প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বাংলাদেশ সিভিল সার্ভিসের প্রথম কর্মকর্তা হিসেবে আয়রনম্যান মেডেল অর্জন করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *