গরুবোঝাই ট্রাক নিয়ে টানাহেঁচড়া করলে ব্যবস্থা——আইজিপি

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী সারাদেশ

নিজস্ব প্রতিবেদক ঃ   কোরবানির গরুবোঝাই ট্রাক নিয়ে কেউ টানাহেঁচড়া করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বিপিএম(বার), পিপিএম।


বিজ্ঞাপন

শনিবার ২৪ জুন, শনিবার দুপুরে ঢাকা-আরিচা মহাসড়ক ও নবীনগর-চন্দ্রা মহাসড়ক পরিদর্শন শেষে চন্দ্রা ও বাইপাইল এলাকায় সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে আইজিপি বিভিন্ন গুরুত্বপূর্ণ মহাসড়ক পরিদর্শন করেন। আইজিপি এ সময় চন্দ্রা এবং বাইপাইলে ব্রিফিংকালে তিনি আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে জনসাধারণ যেন নির্বিঘ্নে বাড়ি পৌঁছাতে পারেন এবং পশুবাহী যানবাহন যাতে নির্বিঘ্নে হাটে পৌঁছাতে পারে এ বিষয়ে কঠোর নির্দেশনা প্রদান করেন।

আইজিপি বলেন, ‘আমরা গরুবাহী পরিবহন ও হাটের জন্য একটি নির্দেশনা দিয়েছি। গরুবাহী পরিবহন যে হাটে যাবে তারা যেন পরিবহনের সামনে ও পেছনে হাটের নামসহ ব্যানার সাটিয়ে দেয়৷ এতে করে সড়কে কেউ গরুবোঝাই পরিবহন নিয়ে টানাহেঁচড়া করতে পারবে না। কেউ টানাহেঁচড়া করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে আমাদের পুলিশের প্রতিনিধিদের নির্দেশনা দেওয়া রয়েছে। এ বিষয়ে ৯৯৯-এ কল দিয়ে এবং নিকটস্থ থানা পুলিশের সহযোগিতা নিতে ব্যবসায়ী ও ইজারাদারদের আহ্বান জানান আইজিপি।

গত ঈদে সড়কের পরিস্থিতি ভালো থাকার কথা উল্লেখ করে তিনি বলেন, ‘গতবার আমাদের চ্যালেঞ্জ ছিল একটি, এবার আমাদের চ্যালেঞ্জ তিনটি। গতবার আমাদের চ্যালেঞ্জ ছিল সুরক্ষিতভাবে যাত্রীদের বাড়িতে পাঠানো ও ফেরত আনা।

সেটার সঙ্গে এবারের চ্যালেঞ্জে যোগ হয়েছে পশু হাটের নিরাপত্তা ও পশুবাহী ট্রাকের নিরাপত্তা নিশ্চিত করা এবং মৌসুমি ফলবাহী পরিবহনের যেন সমস্যা না হয় তা নিশ্চিত করা। আমরা চেষ্টা করবো দেশের মানুষ যাতে নির্বিঘ্নে বাড়ি যেতে পারে। সেই লক্ষ্যে আমাদের পুলিশে সকল ইউনিট দায়িত্ব পালন করছে। ড্রোন দিয়ে আমরা আমাদের কার্যক্রম পর্যবেক্ষণ করবো।’

পরিদর্শনকালে হাইওয়ে পুলিশের অতিরিক্ত আইজিপি মো. শাহাবুদ্দিন, ঢাকা রেঞ্জের ডিআইজি  সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার), পিপিএম সহ পুলিশ হেডকোয়ার্টার্স ও জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *