দুর্ঘটনা এড়াতে তরুণদের ফাঁকা ঢাকায় মোটরসাইকেল বা প্রাইভেটকার নিয়ে রেস না করার আহ্বান ডিএমপি কমিশনারের

Uncategorized আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী সারাদেশ

নিজস্ব প্রতিবেদক ঃ   ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বিপিএম-বার, পিপিএম বলেছেন, ঘরমুখো মানুষের ঈদ যাত্রা নিরাপদ ও স্বাচ্ছন্দে বাড়ি ফেরা নিশ্চিত করতে পুলিশ দিন-রাত কাজ করে যাচ্ছে । এবারও আমাদের পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। তবে দুর্ঘটনা এড়াতে তরুণদের ফাঁকা ঢাকায় মোটরসাইকেল বা প্রাইভেটকার নিয়ে রেস না করার আহ্বান জানিয়েছেন ডিএমপি কমিশনার।গতকাল  মঙ্গলবার সকাল ১১টায় মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনাল পরিদর্শনের পর ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।


বিজ্ঞাপন

এ সময় যাত্রীদের ঈদের শুভেচ্ছা জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, আমরা এখন পর্যন্ত বিভিন্ন টার্মিনাল ও হাটবাজার ঘুরে যে পরিবেশ পেয়েছি তা সন্তোষজনক। তবে দুর্যোগপূর্ণ আবহাওয়ার থাকার কারণে কোথাও একটু সমস্যার সৃষ্টি হচ্ছে। মহাখালী টার্মিনাল ঢাকা শহরের অন্যতম গুরত্বপূর্ণ বাস টার্মিনাল। এটা ঢাকা শহরের মাঝখানে অবস্থিত এবং জায়গাটাও অনেক সংকীর্ণ। এখানকার সার্বিক পরিস্থিতি কেমন, যাত্রীদের নিকট থেকে বাড়তি ভাড়া আদায় করছে কিনা কিংবা কেউ বিড়ম্বনার শিকার হচ্ছে কিনা তা দেখার জন্য আমরা বাস টার্মিনাল পরিদর্শনে এসেছি।

যাত্রীদের উদ্দেশে ডিএমপি কমিশনার বলেন, কেউ বাড়তি ভাড়া দিয়ে টিকেট কাটবেন না। কারো কোন অভিযোগ থাকলে তাৎক্ষণিক নিকটস্থ পুলিশ অথবা জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ যোগাযোগ করবেন। যে কোন অনিয়মের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। গত ঈদুল ফিতরে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নিয়েছিলাম। তাই ফাঁকা ঢাকায় তেমন বড় ধরনের ঘটনা ঘটেনি। এবারও আমাদের পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। ইউনিফর্ম পুলিশের পাশাপাশি ডিবি পুলিশও সাদা পোশাকে নিয়োজিত রয়েছে।

ডিএমপি কমিশনার বলেন, ঈদকে সামনে রেখে গত এক মাস ধরে সিধেঁল চোর ও অজ্ঞান পার্টি বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত রেখেছি। এ ধরনের ঘটনায় জড়িত ৬০০ জনকে গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে এসেছি। পাশাপাশি জাল টাকা উদ্ধারের আমাদের অভিযান চলমান রয়েছে। ইতোমধ্যে বিপুল পরিমাণ জাল টাকা উদ্ধার ও একটি চক্রের প্রধানসহ কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে।

মালিক ও শ্রমিক নেতৃবৃন্দের উদ্দেশে ডিএমপি কমিশনার বলেন, ঈদের সময় ড্রাইভাররা নিজ বাড়িতে থাকেন। তখন হেলপাররা গাড়ি নিয়ে যাতে রাস্তায় বের না হয়, এ ব্যাপারে আপনারা সর্তক থাকবেন। গত ঈদে দুর্ঘটনা কম ঘটেছে। আমরা আশা করব এই ঈদে দুর্ঘটনা আরো কম হবে।

ডিএমপি কমিশনার বলেন, গরুর হাটের আশেপাশে যানজন নিরসরনে ব্যবস্থা গ্রহণ করছি। আমরা ২১টি গরুর হাটের নিরাপত্তার জন্য সিসি ক্যামেরা, ওয়াচ টাওয়ার, জাল টাকার সনাক্তের মেশিন রাখার ব্যবস্থা করেছি। এছাড়াও হাসিল নিয়ে যাতে কোন সমস্যা না হয় সেজন্য আমাদের পুলিশ সদস্যরা সতর্ক রয়েছে। পাশাপাশি গরু ব্যবসায়ীদের সুবধার্থে ব্যাংকের অস্থায়ী বুথেরও ব্যবস্থা করা হয়েছে।

বাস টার্মিনাল পরিদর্শনকালে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার বিপিএম-বার; অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খঃ মহিদ উদ্দিন বিপিএম-বার; অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স এন্ড প্রকিউরমেন্ট) মুহাঃ আশরাফুজ্জামান বিপিএম; অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ মুনিবুর রহমান, যুগ্ম-পুলিশ কমিশনারগণ, উপ-পুলিশ কমিশনারগণ, ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *