ঈদ-উল-আজহা উপলক্ষে রাজধানীতে র‍্যাবের বিশেষ নজরদারি      

Uncategorized আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন সারাদেশ

বিশেষ সতর্কতার বিষয়ে র‍্যাবের  ব্রিফি।


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক ঃ   ঈদ-উল-আযহা উপলক্ষে ঢাকায় অবস্থানরত নাগরিকসহ  কূটনৈতিক এলাকার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে র‍্যাবের  সক্রিয় ভূমিকা পালন করছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে,   র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সবসময় বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকেই অপরাধ দমনের পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকান্ডে অংশগ্রহণ করে জনসাধারণের পাশে থেকে বিভিন্ন সেবামূলক কাজের মাধ্যমে সর্বস্তরের মানুষের মনের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

র‍্যাবের ডগ স্কয়ার্ডের বিশেষ টহল।

দেশের বিভিন্ন ধর্মালম্বীদের ধর্মীয় অনুষ্ঠান সুষ্ঠুভাবে উদযাপনে নিরাপত্তা জোরদার করতঃ অনাকাঙ্খিত পরিস্থিতি মোকাবেলা এবং দেশে বিদ্যমান ধর্মীয় সম্প্রীতি বজায় রেখে র‌্যাব সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে।

পবিত্র ঈদ-উল-আযহা ইসলাম ধর্মাবলম্বীদের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ও উৎসবমুখর ধর্মীয় অনুষ্ঠান। ঈদের সময় অধিকাংশ লোকজন ছুটিতে থাকেন বিধায় ঢাকা শহর ফাঁকা হয়ে যাওয়ায় ছিনতাই, চুরি ও ডাকাতির মাত্রা বৃদ্ধিসহ অপরাধমূলক কর্মকান্ডের আশংকা থাকে।

রাজধানীর বিশেষ বিশেষ এলাকায় চেকপোস্ট স্থাপন।

পবিত্র ঈদুল আজহাকে ঘিরে রাজধানীর গুলশান, বনানী ও বারিধারার কূটনৈতিক এলাকায় কড়া নিরাপত্তা জোরদারসহ র‌্যাব-১ এর দায়িত্বপূর্ণ এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার নিমিত্তে গুরুত্বপূর্ণ স্থানসমূহে বিশেষ টহল পরিচালনা, চেকপোস্ট স্থাপন করার মাধ্যমে তল্লাশী কার্যক্রম পরিচালনা এবং গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করার পাশাপাশি বিভিন্ন সেবামূলক কর্মকান্ড পরিচালনা করা হচ্ছে।

যে কোন নাশকতার বিরুদ্ধে ব্যাবস্থা নিতে প্রস্তুত র‍্যাব।

যে কোন নাশকতা/হামলা মোকাবেলায় র‌্যাব-১ এর পর্যাপ্ত সংখ্যক টহল মোতায়েন ও সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করার মাধ্যমে নাশকতাসহ যেকোন ধরণের উদ্ভুত পরিস্থিতি কঠোরভাবে প্রতিহত করা হবে।

পবিত্র ঈদ-উল-আযহা উদয্াপন উপলক্ষে বিভিন্ন বিনোদনস্থল ও গুরুত্বপূর্ণ স্থানসমূহে নিরাপত্তা নিশ্চিতকল্পে মোবাইলকোর্টসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। পবিত্র ঈদ-উল-আযহা’কে কেন্দ্র করে কোন ধরনের অনাকাঙ্খিত পরিস্থিতির উদ্ভব যাতে না হয় সে ব্যাপারে র‌্যাব-১ এর সার্বিক প্রস্তুতি রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *