বিএসটিআই এর রংপুর বিভাগীয় অফিস ও কুড়িগ্রাম জেলা প্রশাসনের যৌথ উদ্দ্যোগে কুড়িগ্রাম জেলা সদরে ৩ টি মোবাইল কোর্ট পরিচালনা 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় রংপুর সারাদেশ

নিজস্ব প্রতিনিধি :  বৃহস্পতিবার  ২০ জুলাই, কুড়িগ্রাম জেলা প্রশাসন এবং বিএসটিআই এর রংপুর  বিভাগীয় অফিসের যৌথ  উদ্যোগে রংপুরের  কুড়িগ্রাম জেলার সদর উপজেলায় ৩ টি মোবাইল কোর্ট পরিচালনা করা হয় ।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে বগুড়া হোটেল এন্ড রেস্টুরেন্ট,খলিলগঞ্জ বাজার, সদর, কুড়িগ্রাম দই পণ্যের অনুকূলে মোড়কজাত নিবন্ধন সনদ না থাকায় ওজন ও পরিমাপ মানদন্ড আইন ২০১৮ এর ২৪(১)/৪১ ধারা অনুযায়ী ১০০০ টাকা জরিমানা করা হয়।

দধি মিষ্টান্ন ভান্ডার, কলেজ রোড, সদর, কুড়িগ্রাম, ফার্মেন্টেড মিল্ক (দই) পণ্যের অনুকূলে মোড়কজাত নিবন্ধন সনদ না থাকায় ও পণ্যের লেবেলে সঠিক তথ্যাদি না থাকায় এবং মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৫১/৫১ ধারা অনুযায়ী ১০০০ টাকা জরিমানা করা হয়।

টেস্টি বেকারি কলেজ মোড়, সদর,কুড়িগ্রাম প্রতিষ্ঠানটি দই পণ্যের অনুকূলে মোড়কজাত নিবন্ধন সনদ না থাকায় ওজন ও পরিমাপ মানদন্ড আইন,২০১৮ এর ২৪(১)/৪১ ধারা অনুযায়ী ৫০০ টাকা জরিমানা করা হয়। এছাড়াও সাহা ফিলিং স্টেশন, কলেজ রোড, সদর, কুড়িগ্রাম পেট্রোল,ডিজেল ও অকটেনের ওজন পরিমাপে সঠিকতা পাওয়া যায়।

মোবাইল কোর্ট  পরিচালনা করেন সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ ওয়াজেদ ওয়াসীফ, জেলা প্রশাসকের কার্যালয়, কুড়িগ্রাম ।

প্রসিকিউটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় কার্যলয়ের কর্মকর্তা   প্রান্তজিত সরকার ,পরিদর্শক (মেট্রোলজি) এবং  ইশতিয়াক আহম্মেদ, ফিল্ড অফিসার ( সিএম)।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় কার্যলয়ের কর্মকর্তা   প্রান্তজিত সরকার ,পরিদর্শক (মেট্রোলজি) এবং  ইশতিয়াক আহম্মেদ, ফিল্ড অফিসার ( সিএম) আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থে বিএসটিআই এর রংপুর বিভাগীয় কার্যলয়ের এধরণের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *