বিএসটিআই এর সিলেট বিভাগীয় অফিসের মোবাইল কোর্ট কর্তৃক ২টি প্রতিষ্ঠান কে ২৫,০০০  টাকা জরিমানা 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় সারাদেশ সিলেট

নিজস্ব প্রতিনিধি  :  সোমবার  ২৪ জুলাই, বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)  এর সিলেট বিভাগীয় অফিসের কর্মকর্তারা  হবিগঞ্জ জেলার সদর উপজেলার বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে,স্বপ্ন সুপার শপ,বানিজ্যিক এলাকা, হবিগঞ্জ সদর এ আমদানীকৃত দ্রব্যের ক্ষেত্রে বিএসটিআই ছাড়পত্রের ফটোকপি রাখার পরামর্শ দেয়া হয় এবং মাতৃদুগ্ধের বিকল্প শিশুখাদ্য অননুমোদিত উপায়ে বাজারজাতের দায়ে ১৫,০০০  (পনের হাজার টাকা জরিমানা করা হয়।

মেসার্স আল মদিনা ট্রেডার্স ও নূরে মদিনা ট্রেডার্স, বানিজ্যিক এলাকা, হবিগঞ্জ প্রতিষ্ঠান দুটিকে বিএসটিআই কতৃক নিষিদ্ধ কসমেটিকস পণ্য বাজারজাত করা হতে বিরত থাকার পরামর্শ দেয়া হয় এবং পণ্য বাজারজাতে উৎপাদনকারী / আমদানিকারকের বিএসটিআইয়ের লাইসেন্সের কপি রাখার পরামর্শ দেয়া হয়।

বিসমিল্লাহ বেকারী,বাইপাস রোড, হবিগঞ্জের প্রতিষ্ঠানটির কেক ও বিস্কুট পণ্যের মোড়কে উৎপাদন, মেয়াদোত্তীর্নের তারিখ ও খুচরা মূল্য স্পষ্ট না থাকায় বিএসটিআই এর ওজন ও পরিমাপ মানদন্ড আইন -২০১৮ অনুসারে ১০,০০০ ( দশ হাজার টাকা) জরিমানা করা হয়।

উক্ত মোবাইল কোর্টে নেতৃত্বে প্রদান করেন সিলেটের  হবিগঞ্জ জেলা প্রশাসনের মোঃ আশাদুল হক, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই)  এর সিলেট বিভাগীয় অফিসের কর্মকর্তা  মোঃ আল -আমিন, ফিল্ড অফিসার (সিএম) উক্ত মোবাইল কোর্টে প্রসিকিউটিং অফিসার হিসাবে দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই)  এর সিলেট বিভাগীয় অফিসের কর্মকর্তা  মোঃ আল -আমিন, ফিল্ড অফিসার (সিএম) আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থে বিএসটিআই এর  সিলেট বিভাগীয় অফিসের  এরকম কার্যক্রম পরিচালনা  অব্যাহত থাকবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *