বিজিবি’র অভিযানে জুলাই-২০২৩ মাসে ১৬১ কোটি ৫৩ লক্ষাধিক টাকার চোরাচালান পণ্যসামগ্রী জব্দ

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা চট্টগ্রাম জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রংপুর রাজশাহী সারাদেশ সিলেট

 

নিজস্ব প্রতিবেদক : বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র অভিযানে জুলাই-২০২৩ মাসে ১৬১ কোটি ৫৩ লক্ষাধিক টাকার চোরাচালান পণ্যসামগ্রী জব্দ করা হয়েছে, বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র জনসংযোগ কর্মকর্তা মো: শরীফুল ইসলাম, পিবিজিএমএস, স্বাক্ষরিত এক বার্তা অনুযায়ী এ তথ্য জানা গেছে।


বিজ্ঞাপন

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত জুলাই-২০২৩ মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে সর্বমোট ১৬১ কোটি ৫৩ লক্ষ ৩১ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান পণ্যসামগ্রী এবং অস্ত্র ও গোলাবারুদ জব্দ করতে সক্ষম হয়েছে।

জব্দকৃত চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ৮ কেজি ৬৭৯ গ্রাম স্বর্ণ, ২৯ কেজি ৭০০ গ্রাম রূপা, ১,৩৯,৬৩৭ টি কসমেটিক্স সামগ্রী, ৩৬,৩৫০টি ইমিটেশন গহনা, ১১,৪১৫ কিলোগ্রাম, শাড়ী, ১,৭৭২টি থ্রিপিস/ শার্টপিস/ চাদর/কম্বল, ৫৫৭ ঘনফুট কাঠ, ৮,১৭৩ কেজি চা পাতা, ৩৭,৭৩৭ কেজি কয়লা, ১,০৯৪ কেজি কারেন্ট/সুতার জাল, ৬টি কষ্টি পাথরের মূর্তি, ১০০ কেজি গ্যামাক্সিন পাউডার, ১২টি ট্রাক/কাভার্ডভ্যান, ২টি বাস, ৯টি পিকআপ, ৬টি প্রাইভেটকার, ২০টি সিএনজি/ইজিবাইক এবং ৮৪টি মোটরসাইকেল।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ১টি পিস্তল, ১টি এয়ার পিস্তল, ১টি গান, ৯৫ কেজি সালফার, এবং ৪৩৯ রাউন্ড গুলি।এছাড়াও গত মাসে বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র অভিযানে বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করা হয়েছে।

জব্দকৃত মাদক ও নেশাজাতীয় দ্রব্যের মধ্যে রয়েছে ১২,৫১,৫৭৩ পিস ইয়াবা ট্যাবলেট, ৭ কেজি ৪২৫ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ৩২ কেজি ৬০৯ গ্রাম হেরোইন, ১২,৩৪৩ বোতল ফেনসিডিল, ২৪,২৫০ বোতল বিদেশী মদ, ৬,৬৫০ ক্যান বিয়ার, ১,৬৫৪ কেজি গাঁজা, ২,৫৮,৯৬১ প্যাকেট বিড়ি ও সিগারেট, ১,২৪,৯৭৯টি নেশাজাতীয় ইনজেকশন, ৪,৭৯১টি ইস্কাফ সিরাপ, ২,৪২৪ বোতল এমকেডিল /কফিডিল, ১১,২৭,৮৫৩ পিস বিভিন্ন প্রকার ঔষধ এবং ১,৬৭,৯৫০টি অন্যান্য ট্যাবলেট ।

সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২৩৫ জন চোরাচালানীকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ৬৬ জন বাংলাদেশী নাগরিক, ১৪ জন ভারতীয় নাগরিক এবং ৭৭ জন মায়ানমার নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *