বিজিবির সিলেট জাকিগঞ্জ ব্যাটালিয়নের অভিযানে ৪ কোটি ১০ লক্ষ টাকা মূল্যের ভারতীয় শাড়ি ও কসমেটিক জব্দ 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় সিলেট

 

নিজস্ব প্রতিনিধি  : বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবির সিলেট সেক্টর এর অধীনে জাকিগঞ্জ ব্যাটালিয়নের অভিযানে সিলেটের জৈন্তাপুর সীমান্ত থেকে ৪ কোটি ১০ লক্ষ টাকা মূল্যের বিপুল পরিমাণ ভারতীয় শাড়ি ও কসমেটিকস সামগ্রী জব্দ করা হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে,  গতকাল ১১ আগস্ট,  রাতে বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র সিলেট সেক্টরের অধীনস্থ জকিগঞ্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি) গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, সিলেটের জৈন্তাপুর উপজেলার সারিঘাট এলাকা দিয়ে ভারতীয় পণ্যের একটি অবৈধ চালান পাচার হবে।

উক্ত তথ্যের ভিত্তিতে সিলেট সেক্টর এর অধীনে জাকিগঞ্জ ব্যাটালিয়নের অধীনস্থ জৈন্তাপুর বিওপি’র একটি টহলদল বৈরী আবহাওয়া ও ভারী বৃষ্টি উপেক্ষা করে চোরাচালানী মালামাল আটকের উদ্দেশ্যে সারিঘাট এলাকায় ফাঁদ পেতে অবস্থান নেয়।

এরপর  আনুমানিক রাত সাড়ে  ১১ টার সময়  বিজিবি টহলদল সন্দেহজনকভাবে একটি ট্রাককে চ্যালেঞ্জ করে তা থামানোর নির্দেশ দেয়। বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র উপস্থিতি টের পেয়ে ট্রাকের চালক বিছনারটেক নামক স্থানে ট্রাক থামিয়ে দ্রুত পার্শ্ববর্তী এলাকায় পালিয়ে যায়।

পরবর্তীতে বিজিবি টহলদল উক্ত ট্রাকটি তল্লাশি করে ট্রাকের উপরিভাগে অভিনব কায়দায় আনুমানিক ৬ ইঞ্চি পরিমাণ পাথরের চিপ দিয়ে ঢাকা ও লুকানো অবস্থায় ৩,৭৭২ পিস বিভিন্ন প্রকার ভারতীয় শাড়ী এবং ৩৮,৫১৪ পিস বিভিন্ন প্রকার ভারতীয় কসমেটিকস সামগ্রী জব্দ করে। জব্দকৃত মালামালের আনুমানিক সিজারমূল্য ৪ কোটি ১০ লক্ষ টাকা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *