ডিএনসি’র ঢাকা মেট্রো: (দক্ষিণ) এর মাদক বিরোধী সফল অভিযান : ১২,০০০ পিস ইয়াবা উদ্ধার, চালক -হেল্পার গ্রেফতারসহ বাস জব্দ 

Uncategorized অপরাধ আইন ও আদালত ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

ইয়াবা সহ গ্রেফতারকৃত চালক ও হেল্পার।


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক :  মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ডিএনসি’র  ঢাকা মেট্রো: (দক্ষিণ) এর মাদক বিরোধী বিশেষ অভিযানে  ঢাকা-কক্সবাজার রুটের মারসা পরিবহনে ইয়াবা পাচার কালে  ১২০০০ পিস ইয়াবা উদ্ধার,  গাড়িচালক ও হেল্পার গ্রেপ্তারসহ  বাস জব্দ করা হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।

জানা গেছে,  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ডিএনসি’র ঢাকা মেট্রোঃ (দক্ষিণ) কার্যালয় দেশের সীমান্তবর্তী এলাকা থেকে রাজধানী ঢাকায় ইয়াবা ও গাঁজা পাচারকারী সিন্ডিকেটের বিরুদ্ধে সর্বাত্মক অভিযান পরিচালনা করে আসছে। বিশেষ করে ঢাকার বিভিন্ন প্রবেশপথে এবং বাস ও লঞ্চ টার্মিনালগুলোতে সার্বক্ষণিক টহল ও নজরদারি অব্যহত আছে।

উদ্ধারকৃত ইয়াবার চালান।

এরই ধারাবাহিকতায় ঢাকা মেট্রোঃ (দক্ষিণ) কার্যালয়ের উপ-পরিচালক মোঃ মাসুদ হোসেন এর সার্বিক তত্ত্বাবধানে মতিঝিল সার্কেলের পরিদর্শক মো: মিজানুর রহমান এর নেতৃত্বে ঢাকা মেট্রোঃ (দক্ষিণ) কার্যালয়ের মতিঝিল সার্কেলের একটি চৌকস টিম সোমবার ২৮ আগস্ট, ভোরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ঢাকা মহানগরীর যাত্রাবাড়ি থানা এলাকার মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারের টোল প্লাজায় ঢাকা-কক্সবাজার রুটের মারসা পরিবহনের একটি বাসে (রেজিঃ ঢাকা মেট্রো-ব-১৫-৮৪৭৬) অভিযান পরিচালনা করে। এ সময় ১২০০০ (বার হাজার) পিস ইয়াবাসহ বাসটির চালক ও হেলপারকে গ্রেপ্তার করা হয়।

আটককৃত মাদক পাচারকারীদের  নাম ও ঠিকানা :  মোঃ রানা (২৭), পিতাঃ মোঃ শহিদুল ইসলাম, স্থায়ী ঠিকানাঃ কাকচিড়া, পাথরঘাটা, বরগুনা। (হেল্পার) এবং
মোঃ হানিফ (৫৪), পিতাঃ মৃত য়াব্দুল মোন্নাফ, স্থায়ী ঠিকানাঃ মুন্সিরহাট, সন্দ্বীপ, চট্টগ্রাম। (গাড়িচালক)

যেভাবে অভিযান পরিচালনা করা হয় :
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রোঃ (দক্ষিণ) কার্যালয় কর্তৃক সর্বশেষ জুলাই-আগস্ট মাসে লক্ষাধিক ইয়াবাসহ কক্সবাজার ভিত্তিক মাদক সিন্ডিকেটের ৬২ জনকে বিভিন্ন মামলায় গ্রেপ্তার করা হয়।

জব্দকৃত ইয়াবা বহনকারী বাস।

সর্বশেষ রিল্যাক্স পরিবহনের বাসে অভিযান চালিয়ে ৬০০০ পিস ইয়াবাসহ ২ (দুই) জনকে আটক করা হয়।তাদের দেয়া তথ্যমতে ইয়াবা পাচারকারী চক্রে ঢাকা-কক্সবাজার রুটের কয়েকজন পরিবহন শ্রমিকের সন্ধান পাওয়া যায়।

গোয়েন্দা নজরদারী বৃদ্ধির মাধ্যমে সোমবার ২৮ আগস্ট,  ভোরে ঢাকা-কক্সবাজার রুটের মারসা পরিবহনের একটি বাসটি (রেজিঃ ঢাকা মেট্রো-ব-১৫-৮৪৭৬) মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারের টোল প্লাজায় পৌঁছালে অভিযান পরিচালনা করে ১২০০০ (বার হাজার) পিস ইয়াবা উদ্ধার সহ  বাসটির চালক ও হেলপারকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে হেল্পার মোঃ রানা (২৭) জানায়, ইতোপূর্বেও সে কক্সবাজার থেকে ইয়াবা ঢাকার ফকিরাপুলে পৌঁছে দেয়ার কাজ করতো। কক্সবাজারের ডলফিন মোড় এলাকার মাদক ব্যবসায়ী মোহাফফর আকিব এই চক্রের হোতা বলে সে জানায়। প্রতি চালানে সে ৫০ হাজার টাকা পেত বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়।

সর্বশেষ অবস্থাঃ
গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় যাত্রাবাড়ি থানায় ১টি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *