পিরোজপুর ভান্ডারিয়ার সেই ভারসম্যহীন নারীর নবজাতক শিশুটির স্থান এখন ছোটমণি নিবাসে!

Uncategorized আইন ও আদালত জীবনী বরিশাল বিশেষ প্রতিবেদন সারাদেশ

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের ভান্ডারিয়া পৌর শহরের ভুবনেশ্বর ব্রিজের উপর সেই মানসিক ভারসাম্যহীন নারীর গর্ভে জন্ম নেয়া পিতৃ পরিচয়হীন নবজাতককে বরিশালের আগৈলঝাড়া ছোটমণি নিবাসে পাঠানো হয়েছে।


বিজ্ঞাপন

সোমবার ২৮ আগষ্ট, দুপুরে নবজাতককে অ্যাম্বুলেন্সে করে বরিশালের আগৈলঝাড়া ছোটমনি নিবাসে পাঠানো হয়। গত বরিবার ভোরে ওই নবজাতকের জন্ম হয়েছে।

স্থানীয় ও প্রত্যাক্ষ দর্শীদের একটি সুত্রে জানা গেছে, স্থ্যানীয়রা ঘটনাস্থল থেকে মা ও নবজাতককে উদ্ধার করে ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। তবে নবজাতক শিশুটির বাবা কে সে বিষয়ে নিশ্চিত করে কেউ বলতে পারছেন না । প্রসূতি ভারসাম্যহীন নারীর গর্বে জন্ম নেয়া  সদ্যজাত ওই শিশুটির জন্মদাতাকে উৎঘাটন করতে পারেনি এলাকাবাসি ।

গত কয়েক মাস ধরে নাম পরিচয়হীন মানসিক ভারসাম্যহীন ওই নারী ভান্ডারিয়া শহরের বিভিন্ন স্থানে ঘোরাঘুরি করে আসছিলেন। গত রবিার সকালে তার হঠাৎ প্রসব বেদনা ওঠে। পরে ভারসাম্যহীন নারী সড়কের পাশে চিৎকার করে শুয়ে পড়েন । এসময় একটি ছেলে সন্তান প্রসব করেন ওই নারী। ভান্ডারিয়া স্বাস্থ্য কমপ্লেক্স এর আবাসিক মেডিকেল আফিসার ডাঃ কামাল হোসেন জানান, জন্মের পর প্রসূতি ও নবজাতকে হাসপাতালে ভর্তির পর যথাযথ চিকিৎসাসেবা প্রদান করা হচ্ছে।

এ ব্যাপারে ভান্ডারিয়া উপজেলা নির্বাহী অফিসার মো. ইয়াছিন আরাফাত রানা বিষয়টি নিশ্চিত করে বলেন, রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় ওই নবজাতককে বরিশালের আগৈলঝাড়া ছোটমনি নিবাসে লালন পালনের জন্য পাঠানো হয়েছে। শিশুটির নিরাপদ জীবনের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত খোঁজখবর রাখা হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *