কক্সবাজারের কুতুবদিয়া বিদ্যুৎ উন্নয়ন বোর্ড এবং সিরাজগঞ্জ জেলার তাড়াশ উপজেলার সাব রেজিস্ট্রার এর অফিসে দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত চট্টগ্রাম বিশেষ প্রতিবেদন রাজশাহী

কক্সবাজারের কুতুবদিয়া বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কর্মকর্তা/কর্মচারীদের বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি  : কক্সবাজারের কুতুবদিয়া বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কর্মকর্তা/কর্মচারীদের বিরুদ্ধে বিদ্যুতের মিটার প্রদানে গ্রাহকের নিকট ঘুষ দাবী ও গ্রাহক হয়রানির অভিযোগের প্রেক্ষিতে দুদক, জেলা কার্যালয়, কক্সবাজার হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। পরিদর্শনকালে দেখা যায়, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, কুতুবদিয়া, কক্সবাজার হতে মিটার সংযোগ প্রদানের ক্ষেত্রে রশিদ প্রদান ব্যতীত টাকা নগদে গ্রহণ করা হয়।

উক্ত অফিসে কোন সিটিজেন চার্টার না থাকায় জনসাধারণ উক্ত অফিসের সেবা সম্পর্কে কোন সুনির্দিষ্ট তথ্য জানতে পারছে না বিধায় গ্রাহকেরা নানাবিধভাবে হয়রানি হচ্ছে।অভিযানকালে উক্ত কার্যালয়ে দায়িত্বশীল কর্মকর্তাদের অনুপস্থিত পাওয়া যায় এবং আগত ভুক্তভোগী কয়েকজন সেবাগ্রহীতার বক্তব্য গ্রহণ করা হলে অভিযোগের সত্যতা পাওয়া যায়। এনফোর্সমেন্ট টিম উপরোক্ত অভিযোগের বিষয়ে সংশ্লিষ্ট অফিসের আবাসিক প্রকৌশলী ও নির্বাহী প্রকৌশলীর সাথে ফোনে কথা বলেন।

তারা অতিদ্রুত সংশ্লিষ্ট অফিসে সিটিজেন চার্টার লাগানোসহ সংশ্লিষ্ট রশিদ ও রেকর্ডপত্র টিমকে সরবরাহ এবং গ্রাহক হয়রানি রোধে উপযুক্ত পদক্ষেপ নিবেেন বলে আশ্বস্ত করেন।

 

সিরাজগঞ্জ জেলার তাড়াশ উপজেলার সাব রেজিস্ট্রার কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 

নিজস্ব প্রতিনিধি  :  সিরাজগঞ্জ জেলার তাড়াশ উপজেলার সাব রেজিস্ট্রার কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে দলিল রেজিস্ট্রেশন, নকল সরবরাহ ও অন্যান্য সেবা প্রদানে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়, পাবনা হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনাকালে টিম কর্তৃক দৈবচয়ন পদ্ধতিতে দলিল নিবন্ধনের জন্য দাখিলকৃত দলিল ও দলিলের নকল সরবরাহের আবেদন এর পেন্ডিং তালিকা যাচাই করা হলে কোন পেন্ডিং তালিকা পাওয়া যায় নি।

অভিযান পরিচালনা কালে উক্ত অফিসের সাব রেজিস্ট্রার, দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক এবং উপস্থিত সেবা গ্রহীতাদের জিজ্ঞাসাবাদ করা হলে জানা যায় দলিল লেখক সমিতির সভাপতি সিন্ডিকেটের মাধ্যমে দলিল নিবন্ধন, তল্লাশী ও দলিলের অবিকল নকল সরবরাহের ক্ষেত্রে অতিরিক্ত অর্থ আদায় করে থাকেন।পরবর্তীতে রেকর্ডপত্র যাচাইয়ের আলোকে বিস্তারিত প্রতিবেদন দুর্নীতি দমন  কমিশনে শীঘ্রই দাখিল করা হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *