জামালপুরের সরিষাবাড়ীতে ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদারের ২৫ তম মৃত্যুবার্ষিকী পালিত

Uncategorized গ্রাম বাংলার খবর জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজনীতি সংগঠন সংবাদ সারাদেশ

জামালপুর প্রতিনিধি : জামালপুরের সরিষাবাড়ীতে সাবেক বিএনপি’র মহাসচিব ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদারের ২৫ তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। মঙ্গলবার( ২০ আগস্ট) দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করেন সরিষাবাড়ী উপজেলা বিএনপি ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।


বিজ্ঞাপন

এসব কর্মসূচির মধ্যে ছিল উপজেলা বিএনপির কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন, কালোব্যাজ ধারণ, শোক শোভাযাত্রা, মূলবাড়ী পারিবারিক কবরস্হানে ফাতেহা পাঠ, সর্বস্তরের শ্রদ্ধাঞ্জলি অর্পণ,স্মরণ সভা ও মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল।


বিজ্ঞাপন

সরিষাবাড়ী উপজেলা বিএনপির আহ্বায়ক আজিম উদ্দিন আহমদের সভাপতিত্বে স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রয়াত ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদারের ভাতিজা জামালপুর জেলা বিএনপি’র সভাপতি, সরিষাবাড়ী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জামালপুর-৪ সরিষাবাড়ী আসনের ধানের শীষের বার বার একক মনোনীত প্রার্থী ফরিদুল কবীর তালুকদার‌ শামীম।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মামুনুর রশীদ ফকির,জেলা বিএনপির সহ-দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম পিন্টু,সদস্য গোলাম রব্বানী লেকু,উপজেলা যুবদলের সভাপতি ও পৌরসভার সাবেক মেয়র এ কে এম ফয়জুল কবীর তালুকদার শাহীন,উপজেলা বিএনপির দপ্তর সম্পাদক খায়রুল আলম শ্যামল,পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক আশরাফ উদ্দিন ফকির,ভাটারা ইউনিয়ন বিএনপি’র উপদেষ্টা আনোয়ার হোসেন খোকা, ভাটারা ইউনিয়ন বিএনপির সভাপতি হুমায়ুন কবির খাঁন সহ উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা।

জানা যায়,ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদার ১৯৩৬ সালের ৪ নভেম্বর জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলায় মুলবাড়ী গ্রামে সম্ভ্রান্ত মুসলিম (তালুকদার) পরিবারে জন্ম নেন।

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের হাত ধরে ব্যারিস্টার আব্দুস সালাম তালুকদার জাতীয়তাবাদী রাজনীতিতে সক্রিয় হন।১৯৯৯ সালের ২০ আগস্ট তিনি মারা যান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *