নাগেশ্বরীতে মানসিক ভারসাম্য হীন এক ব্যক্তিকে নিয়ে নানা নাটকীয়তার অভিযোগ

Uncategorized গ্রাম বাংলার খবর বিশেষ প্রতিবেদন রংপুর সারাদেশ

কুড়িগ্রাম (রংপুর)  প্রতিনিধি :  মানসিক ভারসাম্যহীন এক ব্যক্তিকে নিয়ে নানা রকম নাটকীয়তার আশ্রয় নিয়েছেন একটি মহল। এ নিয়ে এলাকার সচেতন মহলে ক্ষোভের সৃষ্টি হলে শুক্রবার তাদের উদ্যোগে চেয়ারম্যান ইউপি সদস্যগণ ও গণমাধ্যম কর্মীদেরকে নিয়ে এক কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। খোঁজ নিয়ে জানা গেছে, কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার হাসনাবাদ ইউনিয়নের বাসিন্দা ও চন্ডিপুর বাজারের পান ব্যবসায়ী হিসেবে পরিচিত  হবিবর রহমান এর পুত্র নজরুল ইসলাম জীবিকার তাগিদে রাজমিস্ত্রির পেশায় প্রায় সময় ঢাকায় অবস্থান করেন।


বিজ্ঞাপন

গত বন্যায় নজরুল ইসলাম এলাকায় আসলে তাদের বাড়ি কুড়িগ্রাম ভুরুঙ্গামারী মহাসড়ক সংলগ্ন হাসনাবাদ ইউনিয়নের  ৬ নং ওয়ার্ড শ্রীপুর সঠিবাড়ি  গ্রামে একজন ভাসমান ভারসাম্যহীন ব্যক্তিকে পেয়ে এলাকার কয়েকজন উঠতি বয়সের যুবককে নিয়ে  নানা রকম রং তামাশা করে শেষ পর্যন্ত নজরুলের বাড়িতে ওই ভারসাম্যহীন ব্যক্তিকে ভাত খাওয়ান।


বিজ্ঞাপন

কিন্তু সাম্প্রতিকালে পার্শ্ববর্তী নাগেশ্বরী উপজেলার ভিতরবন্ধ ইউনিয়নের কোচপাড়া গ্রামের মৃত্যু বয়েজ উদ্দিন এর পুত্র মানসিক ভারসাম্যহীন জাহেদুল হারিয়ে গেলে সোশ্যাল মিডিয়ায় তার পরিবার সন্ধান চায়।

পরবর্তীতে রংপুর মেডিকেল হাসপাতালে তাকে ক্ষত অবস্থায় উদ্ধার করে পরিবার সুচিকিৎসা নেয়। এখানে প্রশ্ন উঠেছে গত বন্যায় যে মানসিক ভারসাম্যহীন ব্যক্তি নজরুলের গ্রামে আসে সেই ব্যক্তি যদি জাহিদুল হত তাহলে গ্রামের লোকজন অনেকেই জানতো জাহিদুলের প্রতি অমানুষিক নির্যাতনের কথা।

কিন্তু সাম্প্রতিকালে জাহিদুলের ক্ষতচিহ্ন সহ উদ্ধার করলেও হারানোর তারিখ বিবেচনা করলে সবকিছু সু স্পষ্ট হয়ে ওঠে নিরীহ পরিবারকে ফাঁসানোর জন্য একটি মহল মরিয়া হয়ে উঠেছে। শুধু তাই নয় থানায় পর্যন্ত অভিযোগ করলে এলাকার সচেতন মহল ঐক্যবদ্ধ হয়ে শুক্রবার সাংবাদিকদের সঙ্গে কনফারেন্সে বসেন। এ সময় এলাকার অনেকে বলেন বন্যার ঘটনার সঙ্গে সম্পত্তি কালের ঘটনা এটা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট।

হাসনাবাদ ইউনিয়নের নির্বাচিত সদস্য শাহজালাল, আবদুল্লাহ আল মতি, তৈয়ব আলী, হাসনাবাদ ইউনিয়ন চেয়ারম্যান  নূর জামাল সরকার বলেন, আমি বিভিন্নভাবে খোঁজ নিয়েছি নিরীহ ব্যক্তিকে  ফাঁসানোর জন্য একটি কুচক্রী মহল ষড়যন্ত্র করছে। এ বিষয়ে প্রশাসনকে সজাগ  থাকার জন্য তিনি অনুরোধ জানান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *