কুমিল্লার তিতাসে সাবেক ইউপি চেয়ারম্যানের বাড়ি থেকে দেশীয় অস্ত্র উদ্ধার;  ১৬ জন আটক 

Uncategorized অপরাধ আইন ও আদালত গ্রাম বাংলার খবর প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন রংপুর রাজনীতি সারাদেশ

সঞ্জয় চন্দ্র দাস তিতাস (কুমিল্লা) :  কুমিল্লার তিতাসে সাবেক এক ইউপি চেয়ারম্যানের বাড়িতে অভিযান চালিয়ে বিভিন্ন মামলার ১৬ আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।


বিজ্ঞাপন

গতকাল  বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুর থেকে বিকেল পর্যন্ত পুলিশ ও সেনাবাহিনীর যৌথ অভিযানে উপজেলার ভিটিকান্দি ইউনিয়নের মানিককান্দি গ্রামের বাসিন্দা সাবেক চেয়ারম্যান আবুল হোসেন মোল্লার বাড়ি থেকে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। এসময় কিছু কাগজপত্রসহ বস্তাবন্দি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন তিতাস থানা অফিসার ইনচার্জ মোঃ আজিজুল ইসলাম।


বিজ্ঞাপন

খোজ নিয়ে জানা যায়, ২০২২ সালের ৬ ডিসেম্বর মানিককান্দি গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সাবেক চেয়ারম্যান আবুল হোসেন মোল্লা গ্রুপ ও সাইফুল মেম্বার গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে আবুল মোল্লার ছেলে যুবলীগ নেতা জহির মোল্লা (৩০) নিহত হন। এ ঘটনার জেরে মামলায় অভিযুক্ত সাইফুল মেম্বার ও অন্যান্য আসামী এবং সমর্থকসহ প্রায় অর্ধশত পরিবারের সদস্যরা বাড়ি ছেড়ে চলে যায়। তাদের বাড়ি-ঘর গুলোতে লুটপাট সহ ধ্বংসাত্মক তান্ডবলীলা চালায় আবুল হোসেন মোল্লার লোকজন এমন অভিযোগ তুলে নানা ঘটনায় একাধিক পাল্টাপাল্টি মামলাও করেছে দু’পক্ষের লোকজন।

এ ঘটনার ২ বছর পর বৃহস্পতিবার সাইফুল মেম্বারসহ অর্ধশত পরিবারের লোকজন বাড়িতে প্রবেশ করবে বলে এলাকায় গেলে তাদেরকে বাঁধা দেওয়ার প্রস্তুতি নেয় আবুল হোসেন মোল্লা গ্রুপের লোকজন। এ অবস্থায় স্থানীয় “ছাত্র নেতৃবৃন্দের” কাছে সহযোগিতা চায় সাইফুল মেম্বার ও গৃহহারা পরিবারের লোকজন। তখন ছাত্র নেতৃবৃন্দ তাদেরকে সহযোগিতা করতে এগিয়ে এসে দেখতে পায় আবু মোল্লার বাড়িতে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে অবস্থান করছে অনেক লোকজন।

পরে বাড়িটি অবরুদ্ধ করে স্থানীয় অর্ধশত পরিবারের গৃহহারা জনতা ও ছাত্রসমাজ। তাৎক্ষণিক এখবর এলাকায় ছড়িয়ে পড়লে সেনাবাহিনী ও তিতাস থানা পুলিশ, সংবাদকর্মীরা ঘটনাস্থলে পৌঁছায়। পরে উপস্থিত সংবাদকর্মী ও ছাত্র নেতৃবৃন্দের সাথে পরামর্শক্রমে সকলের সহযোগিতায় দক্ষতার সাথে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে যৌথ অভিযান পরিচালনা করেন সেনাবাহিনী ও তিতাস থানা পুলিশ। এসময় সেখান থেকে বিভিন্ন মামলার ১৬জন ওয়ারেন্টভুক্ত আসামিকে গ্রেপ্তার করা হয় এবং কিছু কাগজপত্রসহ বস্তাবন্দি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

আটকরত অবস্থায় চেয়ারম্যান আবুল হোসেন মোল্লার ছেলে সকলের উদ্দেশ্যে বলেন, আমার ভাইকে আজ থেকে তারা দুইবছর আগে মার্ডার করলো? তারা এতবছর আ’লীগ করলো? আজকে আবার তারা! বাড়িঘর গুলো ভাই আপনারা দেখে যাইয়েন। আমাদের ঐখানে প্রজেক্ট আছে ৪০/৫০লাখ টাকার মাছ আছে ৪টা প্রজেক্টে। আমার গাড়ল আছে ৫লাখ টাকার, আমার ব্রিক ফিল্ডে ইট আছে ১০কোটি টাকার আমাদের এখানে আরও দুইটা প্রজেক্ট আছে দেখে রাইখেন সবাই।

এবিষয়ে তিতাস থানার অফিসার ইনচার্জ মো: আজিজুল ইসলাম বলেন, দুপুরে আমরা খবর পেয়ে সেনাবাহিনীসহ ঘটনাস্থলে গিয়ে অভিযান পরিচালনা করি। বিভিন্ন মামলার এজহার নামীয় ১৬ জন আসামিকে আটক করে থানায় নিয়ে আসি। এছাড়াও অভিযানে কিছু দেশীয় অস্ত্র কিছু লাঠি উদ্ধার করি।

তিনি আরও বলেন, সাইফুল মেম্বার ও ছাত্র সমাজের তিন সমন্বয়ক, মানিককান্দি গ্রামের কয়েকজন গণ্যমান্য ব্যক্তিবর্গসহ মোট ১১জনের একটি নাগরিক কমিটি করে দিয়ে এসেছি, যাতে পরবর্তীতে কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *