সিলেটের কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বদিউজ্জামানের আমল নামা

Uncategorized অনিয়ম-দুর্নীতি অপরাধ আইন ও আদালত গ্রাম বাংলার খবর বিশেষ প্রতিবেদন সারাদেশ সিলেট

কোটিপতি হওয়া ওসিদের দৌঁড়ে কোম্পানীগঞ্জ থানার ওসি বদিউজ্জামান।


বিজ্ঞাপন

 

নিজস্ব প্রতিবেদক (সিলেট) :  কোটিপতি হওয়া ওসিদের দৌঁড়ে কোম্পানীগঞ্জ থানার ওসি বদিউজ্জামানের বিরুদ্ধে কোম্পানীগঞ্জের যেসব কয়টি কোয়ারি থেকে পাথর উত্তোলন, রেলওয়ের স্থাপনারসহ পাথর লুট, সাদাপাথর পর্যটন কেন্দ্র ধ্বংসের মাস্টারমাইন্ড, পাথর কোয়ারি গুলোতে পাথর-বালু লুটপাট থেকে কাড়ি কাড়ি টাকার মালিক বনেছেন। অবৈধভাবে বালু-পাথর উত্তোলন ছাড়াও সীমান্তবর্তী থানায় মামলা রুজু, পুলিশ ক্লিয়ারেন্স, ভারতীয় চোরাই চিনি, ভারতীয় নাছির বিড়ি, মদ, ফেনসিডিল, কাপড়, গরু-মহিষ, কসমেটিকস্, ঔষধ, মোটরসাইকেলসহ বিভিন্ন অবৈধ পণ্য থেকে আর্থিক সুবিধা নেওয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এছাড়া মাদক ব্যবসায়ীদের নিকট হতেও মাসোয়ারা গ্রহণ করেন।


বিজ্ঞাপন

বৈষম্য বিরোধী ছাত্রজনতার আন্দোলনকারীরা উপজেলা পরিষদে ঢুকতে চেষ্টা করলে কয়েক রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করেন। পরবর্তীতে ৫ আগস্ট স্থানীয় চেয়ারম্যান, মেম্বার ও বিএনপি, জামাতসহ বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতাকর্মীদের থানায় এনে সমঝোতা করেন। যার ফলে থানায় কোন ধরণের হামলা, ভাংচুর, অগ্নিসংযোগের ঘটনা ঘটেনি।

ইতিপূর্বে তিনি এসআই হিসেবে গোয়াইনঘাট ও কোম্পানীগঞ্জ থানার সেকেন্ড অফিসার হিসেবেও দায়িত্ব পালন করছেন। কর্মরত থাকা অবস্থায় ব্যাপক ঘুষ, দুর্নীতি, মাদকসেবন ও মাদক ব্যবসায়ীদের সাথে সখ্যতার অভিযোগে তাকে থানা হতে পুলিশ লাইন ক্লোজড করা হয়েছিল।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকার পতনের পর নিজের খোলস পরিবর্তন করেন। এরপরও শেষ রক্ষা হয়নি। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বদিউজ্জামান’কে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্ব থেকে প্রত্যাহার করে নেওয়া হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *