কুড়িগ্রাম ভূরুঙ্গামারী উপজেলা প্রাণী সম্পদ দপ্তরের ভেটেরিনারি ফিল্ড অ্যাসিস্ট্যান্ট”র বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

Uncategorized অনিয়ম-দুর্নীতি অপরাধ আইন ও আদালত গ্রাম বাংলার খবর জাতীয় বিশেষ প্রতিবেদন রংপুর সারাদেশ

বাদশা আলমগীর, (কুড়িগ্রাম) : কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলা প্রাণী সম্পদ দপ্তরের ভেটেরিনারি ফিল্ড অ্যাসিস্ট্যান্ট (VFA) রফিকুল ইসলামের বিরুদ্ধে ব্যাপক দূর্নীতির অভিযোগ উঠেছে। উপজেলার খামারি ও পল্লি প্রাণী চিকিৎসকরা বিভিন্ন দপ্তরে তার বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন।


বিজ্ঞাপন

অভিযোগ সূত্রে জানা গেছে, রফিকুল ইসলাম নানাবিধ অনৈতিক কর্মকাণ্ডে লিপ্ত। প্রায় ২৫ বছর থেকে ভূরুঙ্গামারী উপজেলা প্রাণিসম্পদ দপ্তরে কর্মরত আছেন।


বিজ্ঞাপন

তার বিরুদ্ধে অভিযোগের মধ্যে রয়েছে, বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিল আইন লঙ্ঘন করা, সেবার নামে অতিরিক্ত ফি আদায় করা, অপচিকিৎসা দিয়ে প্রাণী মেরে ফেলা, অর্থ আত্মসাৎ করা, পল্লি প্রাণী চিকিৎসকদের অপমান ও অসম্মান করা। ভুক্তভোগীরা অভিযোগ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।

খামারি আসাদুল হক বলেন, একটি গরু অসুস্থ হলে রফিকুল ইসলাম চিকিৎসা করেন। গরুটি সুস্থ না হয়ে মারা যায়। ভিজিট বাবদ দুই হাজার টাকা দিতে হয়েছে। খামারি লক্ষণ চন্দ্র বলেন, খামারের একটি গরু পড়ে গিয়ে আঘাত পায়। চিকিৎসার জন্য রফিকুল ইসলামকে ডাকি। তিনি গরুটিকে স্টোকের চিকিৎসা দেন। পরে গরুটি মারা যায়।

রেজাউল করিম বলেন, ব্যবসায়িক সূত্রে একব্যক্তির নিকট কিছু টাকা পেতাম। তিনি রফিকুলের মাধ্যমে টাকা ফেরত দিতে সম্মত হন। রফিকুল ওই ব্যক্তির নিকট থেকে টাকা নিয়েছেন কিন্তু আমাকে দেননি। এ বিষয়ে তাকে একটি উকিল নোটিশ পাঠানো হয়েছে।

প্রাণী পল্লি চিকিৎসক ও কৃত্রিম প্রজনন কর্মী আব্দুস সালাম বলেন, সঠিক চিকিৎসা দেওয়ার পরেও (VFA) জনসম্মুখে আমাকে অপদস্থ করেছেন।

রফিকুল ইসলাম বলেন, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। যে অভিযোগগুলো করা হয়েছে সেগুলো মিথ্যা। আমি এসবের সাথে জড়িত নই।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. আশিকুজ্জামান বলেন, রফিকুল ইসলামের বিরুদ্ধে একটি অভিযোগ পেয়েছি। সদ্য এই অফিসে যোগদান করেছি। অভিযোগ তদন্ত করে দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *