সিলেট কোম্পানীগঞ্জে ইসলামিক রিলিফ’র প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত 

Uncategorized কর্পোরেট সংবাদ গ্রাম বাংলার খবর জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ সিলেট

এমরান আলী,(কোম্পানীগঞ্জ)   ; সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায় ইসলামিক রিলিফের উদ্যোগে এশিয়ায় অতি-দরিদ্র পরিবারের জীবনমান উন্নয়ন এবং দুর্যোগে বিপদাপন্ন জনগোষ্ঠীর জলবায়ু সহনশীলতা বৃদ্ধি সম্প্রসারণ (সুপ্রিম-এশিয়া) প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার উপজেলা পরিষদ হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়।


বিজ্ঞাপন

অবহিতকরণ সভায় প্রজেক্টরের মাধ্যমে তাদের বিভিন্ন কার্যক্রমের প্রক্রিয়া ও পদ্ধতি তুলে ধরেন জেলা প্রকল্প ব্যবস্থাপক মোঃ ওহিদুল ইসলাম।


বিজ্ঞাপন

আমেরিকার অর্থায়নে বাংলাদেশের ২টি জেলার দুইটি উপজেলায় এই কার্যক্রম চলছে। প্রকল্পটি ২০২৪ হতে ২০২৭ পর্যন্ত কোম্পানীগঞ্জ উপজেলার ৬টি ইউনিয়নে বাস্তবায়িত হবে বলে জানানো হয়। এই প্রজেক্টের মাধ্যমে উপজেলার ২ হাজার ৫’শ পরিবারকে সেবার আওতায় আনা হবে। এর মধ্যে ইসলামপুর পশ্চিম ও পূর্ব ইউনিয়ন, ইছাকলস ইউনিয়ন, উত্তর ও দক্ষিণ রনিখাই ইউনিয়নের ৪৫০টি করে এবং তেলিখাল ইউনিয়নের ২৫০টি পরিবারকে সেবার আওতায় আনা হয়েছে। তাদের দিয়ে একশ’টি দল গঠন করে দলভিত্তিক কার্যক্রম পরিচালনা করে আর্থিক সহযোগিতার মাধ্যমে অসচ্ছল পরিবারদেরকে সচ্ছল করার উদ্যোগ নেওয়া হবে।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোম্পানীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা আবিদা সুলতানা। প্রজেক্ট অফিসার আব্দুল হাই আরিফের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ড. লুৎফুর রহমান।

সভায় আরো উপস্থিত ছিলেন, পশ্চিম ইসলামপুর ইউনিয়ন চেয়ারম্যান জিয়াদ আলী, উত্তর রনিখাই ইউনিয়ন চেয়ারম্যান ফয়জুর রহমান, ইছাকলস ইউনিয়ন চেয়ারম্যান সাজ্জাদুর রহমান সাজু, দক্ষিণ রনিখাই ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান জামাল উদ্দিন,, উপজেলা সমবায় কর্মকর্তা আক্তার হোসেন, আনসার বিডিপি কর্মকর্তা সেলিনা আক্তার, প্রাথমিক সহকারী কর্মকর্তা শাহিদুল ইসলাম ও স্থানীয় সংবাদকর্মী সহ প্রমুখ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *