রংপুর কুড়িগ্রাম ভূরুঙ্গামারীতে মহানবী (সা:) কে নিয়ে অনলাইনে কটূক্তিকর ভাষা লেখার অভিযোগে যুবক আটক 

Uncategorized অপরাধ আইন ও আদালত গ্রাম বাংলার খবর জাতীয় বিশেষ প্রতিবেদন রংপুর সারাদেশ

বাদশা আলমগীর,  (কুড়িগ্রাম) :  রংপুর  কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ফেসবুকে কটূক্তির  অভিযোগে  এক যুবককে আটক করেছে পুলিশ। আটক ওই যুবকের নাম জুবায়ের হোসেন সাজু (২৫)। সে উপজেলার পাথরডুবি ইউনিয়নের দক্ষিণ বাঁশজানি গ্রামের জিল্লুর রহমানের ছেলে।


বিজ্ঞাপন

জানা গেছে, গতকাল রবিবার (১৩ অক্টোবর) বিকেল অবুঝ বালক জুবায়ের নামের একটি ফেসবুক আইতে প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে অকথ‍্য ভাষায় নারী লোভী, বেয়াদব লুচ্চা লেখে একটি পোস্ট করে। মুহূর্তেই ওই পোস্টটির স্কিনশর্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে উপজেলার মুসলিম জাতির বিক্ষোভ প্রতিবাদ করে । পুনরায় ওই আইডি থেকে সে লেখে `আমাকে সবাই মাফ করে দিবেন। আমি অনেক বড় ভুল করেছি’ বলে আরো একটি পোস্ট করেন । এর প্রতিবাদে হাজার হাজার মুসলমান প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে।


বিজ্ঞাপন

খবর পেয়ে ভূরুঙ্গামারী থানার ওসি জিল্লুর রহমান এর নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে অভিযান পরিচালনা করে অভিযুক্ত যুবককে আটক করে থানায় নিয়ে আসে। আটক যুবক বীরগঞ্জ সরকারি কলেজের অনার্স প্রথম বর্ষে ইসলামী ইতিহাস বিষয়ে অধ‍্যায়নরত বলে জানাগেছে।

এদিকে খবর পেয়ে শত শত ছাত্র-জনতা থানার সামনে এসে নবি  (সা.) কটূক্তি কারীর ফাঁসির দাবিতে বিক্ষোভ করতে থাকে। পরে উপজেলা নির্বাহী অফিসার গোলাম ফেরদৌস ও সহকারী কমিশনার তাহমিদুল ইসলাম ঘটনাস্থলে এসে আটককারীকে দৃষ্টান্ত মুলক শাস্তির বিষয়টি নিশ্চিত করলে উপস্থিত জনতা শান্ত হন।

এদিকে আটক যুবক জুবায়ের নিজেকে নির্দোষ দাবি করে বলেন, আমার ফেসবুক আইডি হ‍্যাক হয়েছে। কে বা কারা এই পোস্ট করেছে আমি জানিনা।

এবিষয়ে ভূরুঙ্গামারী অফিসার ইনচার্জ জিল্লুর রহমান জানান, রাতেই অপরাধী যুবককে কুড়িগ্রাম পাঠানো হয়েছে। তাকে কঠিন শাস্তির ব্যবস্থা করা হবে। এর পড়ে উপজেলার সকল মুসলমান নিজ নিজ গন্তব্যে ফিরে যায়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *