গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দল নেতা হত্যা মামলার আসামীর কারা হেফাজতে মৃত্যু 

Uncategorized আইন ও আদালত খুলনা গ্রাম বাংলার খবর জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

মোঃ সাইফুর রশিদ চৌধুরী :  গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা দিদার হত্যা মামলার আসামি গ্রাম ডাক্তার আলিমুজ্জামান চৌধুরী (৫৫)গোপালগঞ্জ জেলা কারা হেফাজতে থাকা অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) ও হাসপাতালে  মৃত্যুবরন করছেন । ১৩ অক্টোবর  রবিবার রাত সাড়ে ৯টা নাগাদ অচেতন অবস্থায় তাকে ঢামেকে আনা হলে জরুরি বিভাগের চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে মৃত ঘোষণা করেন। আলীমুজ্জামানের গোপালগঞ্জ সদরের ঘোনাপাড়া এলাকার বাকা মিয়া চৌধুরীর ছেলে।


বিজ্ঞাপন

আলিমুজ্জামানকে হাসপাতালে নিয়ে যাওয়া কারারক্ষী নাজমুল হাসান  জানান, রবিবার  রাতের দিকে হাজতি আলিমুজ্জামান হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। পরে কারা কর্তৃপক্ষের নির্দেশে কয়েকজন কারারক্ষী তাঁকে ঢাকা মেডিকেলে নিয়ে যান। এরপর  রাত সাড়ে ৯টার দিকে জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক হাজতি আলিমুজ্জামানকে মৃত ঘোষণা করেন।


বিজ্ঞাপন

ঢাকা মেডিকেল হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ মোঃ ফারুক জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে তাঁর মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করা হবে। ময়নাতদন্তের পর কারা আনুষ্ঠানিকতা শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

পরিবার সুত্রে জানা গেছে, গত ১৩ সেপ্টেম্বর গোপালগঞ্জ জেলার সদর উপজেলা ঘোনাপাড়া মোড়ে স্বেচ্ছাসেবক দলের গাড়ি বহরে হামলা করে আওয়ামী লীগ সমর্থিত কর্মীরা। এসময় স্বেচ্ছাসেবকদলের ক্রীড়া সম্পাদক শওকত আলী  দিদার ঘটনাস্থলেই নিহত হন।

এ ঘটনায় পরদিন ১৪ সেপ্টেম্বর আলিমুজ্জামান ঐদিন বিএনপির হামলায় তার ঘোনাপাড়াস্হ মার্কেট ভাংচুরের ও তাকে মারধর ও জখম করায় মামলা করতে গেলে তিনি ৫৪ ধারায় আটক করে পুলিশ তাকে আদালতে প্রেরণ করে।পরবর্তীতে তাকে স্বেচ্ছাসেবক দলনেতা দিদার হত্যা মামলায় গ্রেফতার দেখানো হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *