নওগাঁর সরস্বতীপুর কদমতলী গ্রাম্য ডাক্তার সুমনের অপারেশনে রোগীর মৃত্যু !

Uncategorized গ্রাম বাংলার খবর দুর্ঘটনার সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ স্বাস্থ্য

উজ্জ্বল কুমার সরকার, (নওগাঁ) :  নওগাঁর মহাদেবপুরে গ্রাম্য ডাক্তারের অপারেশনে সায়ের আলী (৫০) নামে এক রোগীর মৃত্যুর অভিযোগ উঠেছে। সায়ের আলী উপজেলার চেরাগপুর ইউপির বাগধানা (ঘোলাগাড়ী) গ্রামের বাসিন্দা। বৃহস্পতিবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।স্থানীয়রা জানান, বাগধানা গ্রামের মৃত কসোর আলীর ছেলে সায়ের আলী কোমরে ফোঁড়া নিয়ে ২ অক্টোবর নওগাঁ সদর হাসপাতালে ভর্তি হন। সেখানে পরীক্ষা-নিরীক্ষা শেষে ওইদিনই উন্নত চিকিৎসার জন্য তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিতে বলেন চিকিৎসক।


বিজ্ঞাপন

রোগীর স্বজনরা তাকে নওগাঁ থেকে বাড়ি নিয়ে এসে বিষয়টি তাদের পারিবারিক চিকিৎসক সরস্বতীপুর কদমতলী মোড়ের মা চিকিৎসালয়ের গ্রাম্য ডাক্তার সুমন কুমার মণ্ডলকে জানান।তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া লাগবে না জানিয়ে ওইদিনই সায়ের আলীর কোমরে অপারেশন করেন।


বিজ্ঞাপন

এরপর কয়েকদিন ধরে প্রতিদিন ড্রেসিংসহ চিকিৎসাসেবা চালিয়ে যান। পরে অপারেশনের ক্ষত স্থানের মাংস পচে খুলে পড়তে থাকলে অবস্থা বেগতিক দেখে শনিবার তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পরামর্শ দেন। তাৎক্ষণিকভাবে রোগীর পরিবারের লোকজন তাকে সেখানে ভর্তি করান।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।নিহতের ছেলে ফরিদ বলেন, আমরা গরিব মানুষ। পেটের দায়ে ঢাকা শহরে রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করি। তাই ডাক্তার সুমন কুমারের আশ্বাসে প্রথমে বাবাকে রাজশাহীতে নেইনি। সুমন কুমারই বাবাকে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছে।

এ বিষয়ে জানতে অভিযুক্ত সুমন কুমার মণ্ডলের মোবাইলে ফোনে কল দিলে সাংবাদিক পরিচয় পাওয়ার পরই তিনি ফোন কেটে দেন। এরপর বারবার তাকে ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম বলেন, কোনো গ্রাম্য ডাক্তার রেফার্ড করা রোগীর চিকিৎসা করতে পারেন না। এ রকম জটিল অপারেশন করে তিনি নিঃসন্দেহে অন্যায় করেছেন।মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) হাশমত আলী বলেন, এ বিষয়ে কোনো অভিযোগ পাইনি। পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
নওগাঁ#


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *