ঝিনাইদহের মহেশপুর সীমান্তে বিজিবি’র মানব পাচার বিরোধী বিশেষ অভিযান : অবৈধভাবে ভারতে যাওয়ার সময় ৩১ জন আটক 

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা গ্রাম বাংলার খবর জাতীয় প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি (ঝিনাইদহ) : ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে যাওয়ার চেষ্টাকালে ৩১ জন বাংলাদেশী নাগরিককে আটক করেছে বিজিবি। আটককৃত ব্যক্তিদের মধ্যে ০৭ জন পুরুষ, ১৯ জন নারী এবং ০৫ জন শিশু রয়েছে।


বিজ্ঞাপন

বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) গতকাল সন্ধ্যায় সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ ঝিনাইদহের মহেশপুর উপজেলার শ্রীনাথপুর, মাটিলা, কুমিল্লাপাড়া, পলিয়ানপুর ও বাঘাডাংগা এবং চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার বেনীপুর সীমান্ত দিয়ে কতিপয় বাংলাদেশী নাগরিক ভারতে যাওয়ার চেষ্টা করছে।


বিজ্ঞাপন

এ প্রেক্ষিতে মহেশপুর ব্যাটালিয়নের সদস্যরা গতকাল রবিবার ২৭ অক্টোবর, সন্ধ্যা ৬ টা থেকে আজ সোমবার  ২৮ অক্টোবর , দুপুর সাড়ে  ১২ টার মধ্যে  উল্লেখিত  সীমান্ত এলাকাসমূহে মানবপাচার বিরোধী বিশেষ একটি  অভিযান পরিচালনা করে।

উক্ত মানব পাচার বিরোধী বিশেষ অভিযান পরিচালনা কালে  ৩১ জন বাংলাদেশী নাগরিককে আটক করতে সক্ষম হয়েছে। আটককৃত ব্যক্তিরা বরিশাল, নড়াইল, রাজবাড়ী, চুয়াডাংগা, ঢাকা, নারায়নগঞ্জ, গোপালগঞ্জ, রংপুর ও চট্টগ্রাম জেলার বাসিন্দা।আটককৃত ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলমান রয়েছে।

এছাড়াও ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় ২ জন নারীকে আটকের পর আন্ত:সীমান্ত মানব পাচার প্রতিরোধ বিষয়ক আইন ও ভিকটিম চিহ্নিতকরন সংস্থা, জাস্টিস এন্ড কেয়ার, যশোর এর নিকট হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, চলতি বছরের  অক্টোবর মাসে এ পর্যন্ত সর্বমোট ২৫৫ জন সদস্যকে অবৈধ সীমান্ত অতিক্রমের সময় মহেশপুর ও জীবননগর সীমান্ত এলাকা হতে আটক করে আইনী প্রক্রিয়ার মাধ্যমে থানায় হস্তান্তর করা হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *