টেকনাফে বিজিবি’র ডগ স্কোয়াডের তল্লাশি অভিযান : ৫০ হাজার পিস ইয়াবাসহ ১ জন রোহিঙ্গা যুবক আটক

Uncategorized অপরাধ আইন ও আদালত গ্রাম বাংলার খবর চট্টগ্রাম জাতীয় প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি (টেকনাফ) : কক্সবাজারের টেকনাফে দমদমিয়া চেকপোস্টে বিজিবির ডগ স্কোয়াড দ্বারা কক্সবাজারগামী একটি যাত্রীবাহী বাসে তল্লাশি অভিযান পরিচালনা করে ৫০ হাজার পিস ইয়াবাসহ একজন রোহিঙ্গা যুবককে আটক করা হয়েছে।


বিজ্ঞাপন

আজ সোমবার  ২৮ অক্টোবর, সকালে বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ টেকনাফ-কক্সবাজার মহাসড়ক দিয়ে যানবাহনযোগে মাদকদ্রব্য পাচার হতে পারে। এ প্রেক্ষিতে টেকনাফ ব্যাটালিয়নের অধীনস্থ দমদমিয়া ও হোয়াইক্যং চেকপোস্টে যানবাহন তল্লাশী কার্যক্রম জোরদার করা হয়। আনুমানিক সকাল সাড়ে  ১০ টায়  টেকনাফ থেকে  কক্সবাজারগামী পায়রা পরিবহনের একটি বাস দমদমিয়া চেকপোস্টে আসলে তা তল্লাশির জন্য থামানো হয়।


বিজ্ঞাপন

এরপর  বিজিবি K-9 ইউনিটের সদস্য সিপাহী ডগ মেঘলা দ্বারা যথারীতি বাসটি তল্লাশি কার্যক্রম শুরু করলে ডগ মেঘলা একজন যাত্রীর শরীর ও তার কাছে রক্ষিত ব্যাগে ক্রমাগত ঘ্রান নিতে থাকে এবং সন্দেহমূলক (Suspecious) আচরণ প্রকাশ করে।

পরবর্তীতে উক্ত যাত্রীকে চেকপোস্টে কর্তব্যরত সৈনিক দ্বারা পুঙ্খানুপুঙ্খভাবে তল্লাশি করে যাত্রীর কাছে থাকা ব্যাগের ভেতরে অভিনব কায়দায় লুকানো ৫০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

আটককৃত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে টেকনাফের লেদা ২৪ নম্বর এফডিএমএম ক্যাম্পের ব্লক-ডি/১ এ বসবাসরত মায়ানমার নাগরিক নূর বাশারের ছেলে মোঃ ওমর ফারুক (১৮)। আটককৃত ব্যক্তিকে জব্দকৃত ইয়াবা ট্যাবলেটসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এ ব্যাপারে টেকনাফ ব্যাটালিয়নের অধিনায়ক লে কর্নেল মোঃ মহিউদ্দিন আহমেদ বলেন, টেকনাফ ব্যাটালিয়ন সীমান্ত নিরাপত্তায় বাংলাদেশের সর্ব দক্ষিণের বাংলাদেশ-মায়ানমার সীমান্তে সদা জাগ্রত অতন্দ্র প্রহরী হয়ে দায়িত্ব পালন করছে।

সীমান্ত সুরক্ষা ছাড়াও চোরাচালান, মাদকদ্রব্য, অবৈধ অনুপ্রবেশ এবং আন্তঃ রাষ্ট্রীয় সীমান্ত অপরাধ দমনে যথাযথ ও কার্যকরীভাবে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করে বেসামরিক পরিমন্ডলে ভূয়সী প্রশংসা অর্জন করেছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *