চট্টগ্রামে ভোক্তা অধিদপ্তর কর্তৃক মেয়াদোত্তীর্ণ ঔষধ, অননুমোদিত ঔষধ, ফিজিশিয়ান স্যাম্পল বিক্রি ও মজুদ করার দায়ে ঔষধের ফার্মেসি কে জরিমানা

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিনিধি ঃ মঙ্গলবার ৭ ডিসেম্বর জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌রের মহাপ‌রিচালক মহ‌োদ‌য়ের সদয় নি‌র্দেশনা মোতা‌বেক চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যাল‌য়ের উ‌দ্যো‌গে চট্টগ্রাম মহানগরীর জামাল খান এলাকায় বাজার তদার‌কি অ‌ভিযান প‌রিচালনা করা হয়।

এ সময় জামাল খান এলাকায় অবস্থিত সাদিয়া’স কিচেনকে ডিপ ফ্রিজে কাঁচা মাছ মাংসের সঙ্গে রান্না করা খাবার খোলা অবস্থায় সংরক্ষণ করা, ডিপ ফ্রিজে সংরক্ষিত মেয়াদোত্তীর্ণ দই দিয়ে লাচ্ছি বানানো ও বিভিন্ন পণ্যের গায়ে ডাবল স্টিকার পাওয়ায় ৩০,০০০ টাকা জরিমানা আরোপ করা হয়।

এছাড়াও ডাবল স্টিকার লাগিয়ে মেয়াদোত্তীর্ফি রনি বিক্রয় করার অভিযোগকারীর অভিযোগের ভিত্তিতে ৪,০০০ টাকা জরিমানা আরোপ করা হয়। মেয়াদোত্তীর্ণ ঔষধ, অননুমোদিত ঔষধ ও ফিজিশিয়ান স্যাম্পল বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় শিবলী ফার্মেসীকে ২০,০০০ টাকা জামাল খান ফার্মেসীকে ১০,০০০ এবং মেমোরি ফার্মেসীকে ২,০০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

সকাল সা‌ড়ে ১০টা থে‌কে জেলা কার্যালয়ের সহকারী প‌রিচালক নাসরিন আক্তার ও বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিছুর রহমান এর নেতৃ‌ত্বে চলা এ অ‌ভিযা‌নে সিএম পি পু‌লিশের ১টি টিম উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিছুর রহমান এবং জেলা কার্যলয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার আজকের দেশ ডটকম কে জানান,জনস্বা‌র্থে এ কার্যক্রম অব‌্যাহত থাক‌বে এটা একটা চলমান প্রক্রিয়া ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *