জিডি করার ৫ ঘন্টার মধ্যে-ই নিখোঁজ শিশুকে উদ্ধার করলো গোপালগঞ্জ থানা পুলিশ

Uncategorized আইন ও আদালত খুলনা জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

মোঃ সাইফুর রশিদ চৌধুরী, (গোপালগঞ্জ) : নিখোঁজের জিডি করার ৫ ঘন্টার মধ্যে হারিয়ে যাওয়া শিশু আবুবক্করকে উদ্ধার করলো গোপালগঞ্জ থানা পুলিশ, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে,  গতকাল বৃহস্পতিবার  ১৪ সেপ্টেম্বর, এমনই ব্যতিক্রমী সাফল্য অর্জন করেছে গোপালগঞ্জ সদর থানা পুলিশের একটি চৌকস দল। এধরনের মানবিক কাজে গোপালগঞ্জ থানা পুলিশ বিশেষ গুরুত্ব দেওয়া ও তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অনেকেই পুলিশের প্রশংসা করছেন।

অপরদিকে নিখোঁজ সন্তানকে ফিরে পেয়ে মা আঁখি বেগমের মুখে হাসি ফুটেছে। গোপালগঞ্জ থানার কয়েকজন এস আই ও এএস আই সাংবাদিকদের জানান, ওসি মোঃ আনিচুর রহমান স্যার যোগদান করার পর থানা পুলিশের কার্যক্রমে ব্যাপক গতি বেড়েছে। এছাড়াও অল্প কয়েকদিনের ব্যবধানে ওসি স্যারের নেতৃত্বে কয়েকটি মানবিক কাজ করে সাধারণ মানুষের প্রশংসা কুড়িয়েছে গোপালগঞ্জ থানা পুলিশ।

উল্লেখ্য গত বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর)বিকাল ৪ টা ১০ মিনিটের সময় গোপালগঞ্জ সদর উপজেলার সোনাকুড় বোডস্কুল এলাকার মৃত সামাদ শেখের স্ত্রী আঁখি বেগম (ওরফে) আকলিমা তার ৯ বছরের একটি শিশু সন্তান নিখোঁজের জিডি করেন।

গোপালগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আনিচুর রহমান এসআই নিয়াজ মোর্শেদকে জরুরি ভিত্তিতে তদন্ত করে শিশুটিকে উদ্ধারের নির্দেশ দেন। এসআই নিয়াজ মোর্শেদ জিডির কপি ও নিখোঁজ শিশুটির ছবি নিয়ে শহরের বিভিন্ন অলিগলিতে তল্লাশি করেন। একপর্যায়ে রাত ৯ টা ১৫ মিনিটের সময় গোপালগঞ্জ লঞ্চঘাট এলাকার রাস্তা থেকে শিশুটিকে উদ্ধার করতে সক্ষম হন।

পরে শিশু আবুবক্করকে থানায় এনে অফিসার ইনচার্জ আনিচুর রহমানের উপস্থিতে মা আঁখি বেগমের হাতে তুলে দেন। সন্তানকে ফিরে পেয়ে আনন্দিত আঁখি বেগম বলেন, বিনা পয়সা খরচে ও ভুগান্তিমুক্ত পুলিশের সেবা পেয়ে আমি খুশি। আমি ওসি স্যারসহ সকল পুলিশকে নামাজ পড়ে দোয়া করবো।

এসআই নিয়াজ মোর্শেদ সাংবাদিকদের বলেন, আমি আমার পেশাগত দায়িত্ব পালন করেছি, আমি মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করার দায়িত্ব নিয়েই পুলিশের চাকুরীতে যোগদান করেছিলাম। তিনি আরো বলেন, বর্তমানে আমাদের গোপালগঞ্জ সদর থানায় একজন মানবিক অফিসার ইনচার্জ পাওয়ায় অনেক ভালো কাজ করার সুযোগ ও উৎসাহ পাচ্ছি।

এবিষয়ে ওসি আনিচুর রহমান বলেন, আমি গোপালগঞ্জ সদর থানায় যোগদান করার আগে দেশের গুরুত্বপূর্ণ কয়েকটি থানার অফিসার ইনচার্জ হিসেবে দায়িত্ব পালন করেছি। প্রতিটি থানাতেই আমি আমার ওপর অর্পিত দায়িত্ব সততার সহিত পালন করেছি। কোন স্টেশনেই আমার কোন বদনাম নেই।

গোপালগঞ্জ হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মস্থান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এলাকা ও শেখ ফজলুল করিম সেলিম এমপির মহোদয়ের নির্বাচনী সিট। এ থানায় আমি যত দিন আছি ভোগান্তি মুক্ত পুলিশি সেবা দিয়ে মানুষের মধ্যে পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল করতে চাই।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *