রাজধানীর উত্তরা বিআরটিএ অফিস এবং  রাজশাহী শিক্ষাবোর্ডে  দুদকের অভিযান  

Uncategorized অপরাধ আইন ও আদালত ঢাকা বিশেষ প্রতিবেদন রাজশাহী

রাজধানীর উত্তরা বিআরটিএ অফিসের  কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ  


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদকঃ   রাজধানীর উত্তরা বিআরটিএ অফিসের  কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা গ্রহণ বাবদ ঘুষ দাবির অভিযোগের প্রেক্ষিতে, দুদক, প্রধান কার্যালয় হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে টিম ছদ্মবেশে আগত সেবাগ্রহীতাদের সাথে কথা বলে। ছদ্মবেশে অভিযানকালে বেশ কিছু দালালদের উপস্থিতি লক্ষ্য করা যায়। পরবর্তীতে উক্ত অফিসের উপপরিচালক মহোদয়ের সাথে অভিযোগের ও গ্রাহক হয়রানির বিষয়ে কথা বলা হলে তিনি দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন মর্মে টিমকে আশ্বস্ত করেন।

 

রাজশাহী শিক্ষাবোর্ডের মৃত্যুবরণকারী অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীর পেনসনের টাকা তার সন্তানকে না দিয়ে  হয়রানির অভিযোগ  

নিজস্ব প্রতিনিধিঃ  রাজশাহী শিক্ষাবোর্ডের মৃত্যুবরণকারী অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীর পেনসনের টাকা তার সন্তানকে প্রদান না করে হয়রানি করার অভিযোগে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়, রাজশাহীর হতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, রাজশাহীতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। টিম সংস্থাপন শাখা এবং হিসাব ও নীরিক্ষা শাখা হতে অভিযোগের বিষয়ে রেকর্ডপত্র সংগ্রহ করে এবং অভিযোগ সংশ্লিষ্টদের বক্তব্য গ্রহণ করে।

পরিদর্শন ও সংশ্লিষ্ট রেকর্ডপত্র পর্যালোচনায় দেখা যায় ইতোমধ্যে সমস্ত বকেয়া পেনসন, কল্যাণ ভাতা প্রদান করা হয়েছে এবং উৎসব ভাতা প্রদানের প্রক্রিয়াটি চলমান রয়েছে। হয়রানির অভিযোগের প্রাথমিক সত্যতা নেই মর্মে টিমের নিকট প্রতীয়মান হয়। টিম সংগৃহীত রেকর্ডপত্র পর্যালোচনা করে দুর্নীতি দমন কমিশন বরাবর পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *