আয়রন ম্যান মালেশিয়ায় বাংলাদেশের পতাকা উড়িয়েছেন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মিশু বিশ্বাস

Uncategorized খেলাধুলা জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি ঃ    আয়রন ম্যান প্রতিযোগিতাকে ১ দিনের স্পোর্টিং ইভেন্টগুলোর মধ্যে কঠিনতম প্রতিযোগিতা হিসেবে ধরা হয়। এই প্রতিযোগিতায় ১ জন প্রতিযোগিকে ৩.৮ কিমি সাঁতার শেষ করে, ১৮০ কিমি সাইকেল চালাতে হয় এবং এরপর ৪২.২ কিমি ম্যারাথনে অংশগ্রহণ করতে হয়। এই তিনটা ডিসিপ্লিনে সর্বোমোট ২২৬.৩ কিমি দূরত্ব বিরতিহীনভাবে কেউ ১৭ ঘন্টার মধ্যে শেষ করতে পারলে তাকে আয়রনম্যান মেডেল দেয়া হয়।


বিজ্ঞাপন

মিশু বিশ্বাস বিসিএস ৩৩ তম ব্যাচের কর্মকর্তা। তিনি অতিরিক্ত উপ পুলিশ কমিশনার হিসেবে ডিএমপির গোয়েন্দা রমনা বিভাগে কর্মরত আছেন। তিনি গত ৭ অক্টোবর মালেশিয়ায় অনুষ্ঠিত আয়রনম্যান মালেশিয়ায় কৃতিত্বের সাথে ২২৬.৩ কিমি দূরত্ব মাত্র ১২ ঘন্টা ২১ মিনিটে সম্পন্ন করেন। তিনি ৩.৮ কিমি সাঁতার শেষ করতে সময় নিয়েছেন ১ঘন্টা ৩৫ মিনিট, ১৮০.২ কিমি সাইকেল শেষ করেছেন ৬ ঘন্টা ৪১ মিনিট এবং ৪২.২ কিমি ম্যারাথন শেষ করেছেন মাত্র ৩ ঘন্টা ৫২ মিনিটে। মোট ৪৫৪ জন প্রতিযোগী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। ৩০-৩৪ বছর বয়স ভিত্তিক গ্রুপে তিনি নবম হয়েছেন।

ইতোপূর্বে মিশু বিশ্বাস গতমাসে ফ্রান্সে অনুষ্ঠিত আয়রনম্যান বিশ্বচ্যাম্পিয়নশিপে বাংলাদেশের প্রথম সিভিল সার্ভেন্ট হিসেবে সফলভাবে সম্পন্ন করেন। এছাড়া গত মে মাসে ব্রাজিলে অনুষ্ঠিত আয়রনম্যান ব্রাজিল ১২ ঘন্টা ১১ মিনিটে সম্পন্ন করেন। গত বছর আয়রনম্যান মালয়েশিয়া কৃতিত্বের সাথে ১৩ ঘন্টা ১৯ মিনিটে এবং ২০২১ সালে তুরস্কে অনুষ্ঠিত “আয়রম্যান তুরস্ক ৭০.৩ ” সফলভাবে শেষ করেন ৬ ঘন্টা ৩৫ মিনিটে। তিনি ২০২০ সালে প্রথম সিভিল সার্ভেন্ট হিসেবে বাংলা চ্যানেল সাঁতার কেটে অতিক্রম করেন। এছাড়াও তিনি বঙ্গবন্ধু ম্যারাথন, সিংগাপুর ও থাইল্যান্ড হাফ ম্যারাথন সহ প্রায় একাধিক হাফ-ম্যারাথনে অংশগ্রহণ করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *