প্রধানমন্ত্রী সংবিধান মেনে অসাম্প্রদায়িক দেশ হিসেবে বাংলাদেশকে গড়ে তুলেছেন——– আল মামুন

Uncategorized জাতীয় বিশেষ প্রতিবেদন রংপুর সারাদেশ

সাঘাটা (গাইবান্ধা) প্রতিনিধি  :  শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) সংসদীয় আসনের নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী গাইবান্ধা জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক উপ-সম্পাদক ও মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আল মামুন বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন কালে তিনি এসব কথা  বলেন।


বিজ্ঞাপন

তিনি আরও বলেন,  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংবিধানে অসাম্প্রদায়িক দেশের কথা বলেছেন এবং এই চেতনা বুকে ধারণ করে জাতি,ধর্ম,বর্ণ নির্বিশেষে সবাই একসাথে মুক্তিযুদ্ধে অংশগ্রহন করেছে। তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই সংবিধান মেনে অসাম্প্রদায়িক দেশ হিসেবে বাংলাদেশকে গড়ে তুলেছেন। তাই বাংলাদেশে যারা সাম্প্রদায়িকতার বিষবাষ্প দিয়ে আমাদের মধ্যেই বিভাজন তৈরী করতে চায়, তাদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে রুখে দাঁড়াতে হবে

গতকাল সোমবার ২৩ অক্টোবর সাঘাটা ফুলছড়ির উপজেলার বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করে ব্যক্তিগত উদ্যোগে অনুদান হিসেবে পূজা উদযাপন কমিটির হাতে নগদ অর্থ তুলে দেন। এসময় তিনি আরো বলেন, বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকাকালে সংখ্যালঘু বলে সনাতন ধর্মাবলম্বীদের বাড়ি-ঘরে হামলা, ভাংচুর, নির্যাতন, অত্যাচার ও অগ্নি-সংযোগ করা হতো।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধর্মনিরপেক্ষ ও অসাম্প্রদায়িক আদর্শে দেশ পরিচালনার কারণেই সকল ধর্মের মানুষ সমান অধিকার পাচ্ছে। এখন আর সনাতনধর্মালম্বীদের ওপর হামলা, অত্যাচার, নির্যাতন, বাড়ি-ঘরে অগ্নি-সংযোগ হয় না। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকলে দেশে এই অসম্পদায়িক সম্প্রীতি অটুট থাকবে।

এ সময় আগামী নির্বাচনে আবারও নৌকা মার্কায় ভোট দিয়ে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করে উন্নয়নের ধারা অব্যাহত রাখা আহ্বান জানান তিনি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *