বিএসটিআই এর ময়মনসিংহ বিভাগীয় অফিসের মোবাইল কোর্ট : ২ টি প্রতিষ্ঠান কে ৩০,০০০ টাকা জরিমানা 

Uncategorized অপরাধ আইন ও আদালত বিশেষ প্রতিবেদন ময়মনসিংহ সারাদেশ

ময়মনসিংহের মুক্তাগাছায় বিএসটিআই এর মোবাইল কোর্ট এর দৃশ্য।


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি  :  পণ্যের মান নিয়ন্ত্রণ এবং ওজন ও পরিমাপ নিশ্চিতকরণের বিষয়ে আজ সোমবার  ২০ নভেম্বর,  নির্বাহী ম্যাজিস্ট্রেট  রোমানা রিয়াজ, সহকারী কমিশনার (ভূমি), মুক্তাগাছা ময়মনসিংহ এর নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে, আলীয়া এগ্রো ফুড ইন্ডাস্ট্রিজ, পাড়াটঙ্গী, মুক্তাগাছা, ময়মনসিংহ নামীয় প্রতিষ্ঠানটি বিএসটিআই এর সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত চাটনি পণ্য উৎপাদনপূর্বক মোড়কে বিএসটিআইয়ের মানচিহ্ন ব্যবহার করে বাজারজাত করায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন, ২০১৮ এর ১৫/২৭ ধারায় ২৫,০০০ টাকা জরিমানা করা হয়।

আশা ফুড প্রোডাক্টস, পাড়াটঙ্গী, মুক্তাগাছা, ময়মনসিংহ নামীয় প্রতিষ্ঠানটি মোড়কজাতকরন সনদ ব্যতীত আচার ও চাটনি পণ্যসমূহ উৎপাদনপূর্বক বাজারজাত করায় ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮ এর ধারা ২৪/৪১ অনুযায়ী ৫০০০ টাকা জরিমানা করা হয়।

উক্ত আদালতে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর ময়মনসিংহ বিভাগীয় অফিসের কর্মকর্তা  মোঃ রকিবুল হাসান, ফিল্ড অফিসার (সিএম) ও  মোঃ আমীর হামজা, পরিদর্শক (মেট্রোলজি)। সার্বিক সহযোগিতায় মুক্তাগাছা থানা পুলিশের একটি দল নিয়োজিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *