মহেশপুর সীমান্ত এলাকা থেকে ৪.৬৩৩ কেজি ওজনের ৪০টি স্বর্ণের বারসহ ২ জন স্বর্ণ পাচারকারী আটক

Uncategorized অপরাধ আইন ও আদালত প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ

ঝিনাইদহ প্রতিনিধি  :  বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র অভিযানে ঝিনাইদহের মহেশপুর সীমান্ত এলাকা থেকে ৪.৬৩৩ কেজি ওজনের ৪০টি স্বর্ণের বারসহ ২ জন স্বর্ণ পাচারকারী আটক হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে,  আজ মঙ্গলবার  ১৬ এপ্রিল  বিকেলে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র মহেশপুর ব্যাটালিয়ন (৫৮ বিজিবি) নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ ঝিনাইদহের মহেশপুর উপজেলার পলিয়ানপুর সীমান্ত দিয়ে স্বর্ণের একটি বড় চালান বাংলাদেশ থেকে ভারতে পাচার হবে। এ প্রেক্ষিতে অধিনায়কের দিকনির্দেশনায় পলিয়ানপুর বিওপির একটি বিশেষ টহলদল ছয়ঘড়িয়া নামক স্থানে অবস্থান নেয়।

পরে আনুমানিক বিকেল সাড়ে ৪ টার সময় দুইজন ব্যক্তি মোটরসাইকেল যোগে সীমান্তের দিকে যাওয়ার সময় বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে থামায়।

পরবর্তীতে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র টহলদল তাদের দেহ তল্লাশি করে একজনের কোমরের মধ্যে সাদা কাপড়ে মোড়ানো অবস্থায় ৪০টি স্বর্ণের বার উদ্ধার করতে সক্ষম ড়য়। আটকৃত স্বর্ণের ওজন ৪.৬৩৩ কেজি এবং বর্তমান বাজারমুল্য প্রায় ৪,৪৮,০০,০০০ (চার কোটি আটচল্লিশ লক্ষ) টাকা।

আটককৃত ব্যক্তিরা যথাক্রমে, মহেশপুর উপজেলার ছয়ঘড়িয়া গ্রামের মৃত মকবুল হোসেনের ছেলে মোঃ জসিম উদ্দিন (৫৩) এবং মৃত আকতার আলীর ছেলে মোঃ হুমায়ন কবির (৪০)।

অবৈধভাবে ভারতে স্বর্ণ পাচারের জন্য বহন করা ও নিজ জিম্মায় রাখায় আটককৃত ব্যক্তিদেরকে মোটরসাইকেলসহ আটক করে  তাদের বিরুদ্ধে মহেশপুর থানায় মামলা দায়ের এবং স্বর্ণের বারগুলো ঝিনাইদহ ট্রেজারী অফিসে জমা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *