জামালপুরের উজ্জ্বল হত্যাকান্ডে জড়িতদের দ্রুত গ্রেপ্তারসহ ফাঁসির দাবিতে মানববন্ধন

Uncategorized অপরাধ আইন ও আদালত গ্রাম বাংলার খবর বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি  (জামালপুর) :  জামালপুরের সরিষাবাড়ীতে  স্কুল শিক্ষার্থী  উজ্জল মিয়া’র হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার ও তাদেরকে আইনের আওতায় এনে ফাঁসির দাবি জানিয়েছেন এলাকা বাসী ও নিহতের স্বজনরা। শুক্রবার(১৯ এপ্রিল) সকালে উপজেলার ডোয়াইল ইউনিয়নের বালিয়া ব্রীজ পাড় এলাকায় আয়োজিত মানববন্ধনে এসব দাবি জানানো হয়।


বিজ্ঞাপন

মানববন্ধনে বক্তারা বলেন, গত ২৭ মার্চ মোবাইল ফোনে উজ্জ্বল মিয়াকে বাড়ী থেকে ডেকে নিয়ে নৃশংসভাবে হত্যা করে খুনিরা। পরে তার লাশ সেপটিক ট্যাংকে লুকিয়ে রাখে। ঘটনার ৪দিন পর পুলিশের সহায়তায় ওই সেপটিক ট্যাংক থেকে উজ্জ্বলের লাশ উদ্ধার করা হয়। উজ্জ্বল মিয়া চর বালিয়া গ্রামের উসর আলীর ছেলে। সে উপজেলার শেখ খলিলুর রহমান ভোকেশনাল ইন্সটিটিউটের ৯ম শ্রেণীর শিক্ষার্থী ছিল।

এ ঘটনায় উজ্জ্বল মিয়ার বাবা উসর আলী বাদী হয়ে গত ১ এপ্রিল সরিষাবাড়ী থানায় ৯ জনকে আসামী করে মামলা দায়ের করেন। পুলিশ এজাহারভুক্ত আসামীদের মধ্যে চর বালিয়া গ্রামের শাহাবুদ্দিনের ছেলে পরাণ মিয়া (২০), একই গ্রামের আব্দুল বারেকের ছেলে আবু সাঈদ (১৯) ও শহিদুল ইসলামের ছেলে সাদ্দাম হোসেনকে (১৮) গ্রেপ্তার করলেও এজাহারভুক্ত ডোয়াইল ইউনিয়নের ইউপি সদস্য আ:মালেকসহ বাকি আসামীরা অধরাই রয়ে গেছে। বাকি আসামীদের দ্রুত গ্রেপ্তার করে ফাঁসির দাবি জানান বক্তারা।পরে মানববন্ধনে অংশগ্রহণকারীরা হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ মিছিল করে।

মানববন্ধনে যুবলীগ নেতা কেএম রফিকুল ইসলাম, মিজানুর রহমান, সাবেক ইউপি সদস্য আব্দুস সাত্তার, রফিকুল ইসলাম, সোহেল রানা, আব্দুল হাই প্রমুখ বক্তব্য রাখেন।

মামলার বাদী ও উজ্জ্বল মিয়ার বাবা উসর আলী বলেন, তার একমাত্র ছেলেকে যারা হত্যা করেছে তাদেরকে দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে ফাঁসি কার্যকরের দাবি জানাই। আর কোন বাবার যেন এমন পরিণতি ভোগ করতে না হয়।

এ ব্যাপারে সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুশফিকুর রহমান বলেন, মামলার প্রধান আসামী পরাণ মিয়াসহ ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামীদের গ্রেপ্তারে জোর চেষ্টা চালানো হচ্ছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *