বাগেরহাটের শরণখোলায় একাধিক ব্যক্তির অর্ধ কোটি টাকা আত্মসাৎ করে পালিয়েছে লন্ডন শাহীন

Uncategorized অনিয়ম-দুর্নীতি অপরাধ খুলনা গ্রাম বাংলার খবর বিশেষ প্রতিবেদন সারাদেশ

বাগেরহাট প্রতিনিধি :  বাগেরহাটের শরণখোলায় সুন্দরবন ইসলামিয়া দাখিল মাদ্রাসা ম্যানেজিং কমিটির সভাপতি শাহীন হাওলাদার ওরফে লন্ডন শাহীন চাকুরিতে নিয়োগ ও সরকারী অনুদান পাইয়ে দেয়ার প্রলোভন দিয়ে একাধিক ব্যক্তির প্রায় অর্ধ কোটি টাকা আত্মসাৎ করে পালিয়েছে।


বিজ্ঞাপন

উপজেলার রায়েন্দা বাজারের বাসিন্দা চা বিক্রেতা জয়নাল হাওলাদারের পুত্র শাহীন হাওলাদার প্রাতিষ্ঠানিক শিক্ষাগত যোগ্যতা ছাড়াই বাগেরহাট-৪ আসনের সাবেক এমপি আমিরুল আলম মিলনের সুপারিশে সাউথখালী ইউনিয়নের সুন্দরবন ইসলামিয়া দাখিল মাদ্রাসার সভাপতি নির্বাচিত হয়। পরবর্তীতে শাহীন উক্ত মাদ্রাসায় অফিস সহকারী পদে ভূয়া নিয়োগ বিজ্ঞপ্তি পত্রিকায় ছাপিয়ে উপজেলার মালিয়া রাজাপুর গ্রামের বাসিন্দা দীপংকর সিকদার, উত্তর রাজাপুর গ্রামের ফারুক হাওলাদার, দুলাল সরদার সহ আরও অনেককে চাকুরী দেয়ার নাম করে লক্ষাধিক টাকা আত্মসাৎ করে।


বিজ্ঞাপন

উপজেলা শ্রমিক লীগ সভাপতি হেলাল তালুকদার জানায় লন্ডন শাহীন সাবেক এমপির ঘনিষ্টজন হবার সুবাদে মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া ৩ হাজার লিটারের পানির ট্যাংকি পাইয়ে দেয়ার কথা বলে শতাধিক পরিবার থেকে ৫/১০ হাজার টাকা করে কয়েক লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। একইভাবে রায়েন্দা ইউনিয়নের নুর মিয়া, সবুজ হাওলাদার, নাছিমা বেগম সহ আরও অনেক ভুক্তভোগী জানায়, তিন হাজার লিটারের পানির ট্যাংকি পাইয়ে দেয়ার কথা বলে আমাদের প্রত্যেকের থেকে ১০ হাজার টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক শাহীন। তাতীলীগের সাবেক সভাপতি জিয়াউল তালুকদার বলেন, শাহীনের বিভিন্ন অসামাজিক কার্যকলাপ ও প্রতারণার তথ্য বাগেরহাট জেলা তাঁতীলীগের সভাপতি বাকী তালুকদারকে অবহিত করলে তাকে ইতিপূর্বে দল থেকে বহিষ্কার করা হয়।

খোজ নিয়ে জানা যায় শাহীন সাবেক এমপির নাম অনুসারে ‘আমিরুল আলম মিলন ফ্যান ক্লাব’ প্রতিষ্ঠা করে। পরবর্তীতে ফ্যান ক্লাবের সভাপতি পরিচয়ে এলাকায় চাঁদাবাজি, নিয়োগ-বাণিজ্য ও সরকারি অনুদান পাইয়ে দেয়ার কথা বলে টাকা নেয়া সহ বিভিন্ন অপকর্মে জড়িত ছিলো।

প্রতারনার স্বীকার দীপংকর সিকদার বলেন, উপজেলা চেয়ারম্যান রায়হান উদ্দিন আকন শান্তর কাছে শাহীনের প্রতারণার বিষয়ে অবহিত করলে তিনি আমার টাকা আদায়ের উদ্যোগ নেয় কিন্তু ততোদিনে এই প্রতারক এলাকা ছেড়ে পালিয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *