বিএসটিআই এর রংপুর বিভাগীয় অফিসের মোবাইল কোর্ট  :  ৩৫,০০০ টাকা জরিমানা আদায় 

Uncategorized অনিয়ম-দুর্নীতি অপরাধ আইন ও আদালত গ্রাম বাংলার খবর প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন রংপুর সারাদেশ

নিজস্ব প্রতিনিধি (রংপুর) :  বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় কার্যালয় এবং লালমনিরহাট সদর উপজেলা প্রশাসন এর যৌথ উদ্যোগে আজ সোমবার ১৫ জুলাই,  লালমনিরহাট সদর উপজেলায় একটি মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে রংপুর  শহরের বিডিআর গেটে অবস্থিত প্যারাডাইস সুইটস এবং গোশালা রোডে অবস্থিত প্রদীপ মিষ্টান্ন ভান্ডারে বিএসটিআইয়ের লাইসেন্স ছাড়া দই ও মিষ্টি পণ্য বিক্রি-বিতরণ করায় এবং পণ্যের মোড়কে উৎপাদনের তারিখ, মেয়াদ উত্তীর্ণের তারিখ, বিক্রয় মূল্য উল্লেখ না থাকায় ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় যথাক্রমে ১০০০০ টাকা এবং  ১৫০০০ টাকা জরিমানা করা হয় এবং পরবর্তী সাত কর্মদিবসের মধ্যে লাইসেন্স গ্রহণের নির্দেশ প্রদান করা হয়।


বিজ্ঞাপন

এছাড়া মিশন রোডে অবস্থিত নাটোর সুইটস এন্ড রেস্টুরেন্টে নষ্ট দই ও ভালো দই একই ফ্রিজে একসাথে রাখা এবং দই, ঘি পণ্যে সঠিক মোড়ক ব্যবহার না করায় একই আইনে ১০০০০ টাকা জরিমানা করা হয়।

উক্ত অভিযানে  নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে উপস্থিত ছিলেন লালমনিরহাট সদর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার জান্নাত আরা ফেরদৌস।

প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর  বিভাগীয় কার্যালয়ের পরিদর্শক (মেট্রোলজি) প্রান্তজিত সরকার ও ফিল্ড অফিসার (সিএম)  খন্দকার মোঃ জামিনুর রহমান। এছাড়া আরও উপস্থিত ছিলেন  সন্দীপ দাশ, পরীক্ষক (মেট্রোলজি)।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *