সন্দ্বীপে পৌরসভা কর্তৃক আয়োজিত পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান

Uncategorized আইন ও আদালত কর্পোরেট সংবাদ গ্রাম বাংলার খবর চট্টগ্রাম জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

মোঃ জাহিদুল ইসলাম শিহাব (সন্দ্বীপ) : ডেঙ্গু প্রতিরোধে শহর পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে সন্দ্বীপ  পৌরসভার উদ্যোগে  ( ২৮ আগষ্ট)  বুধবার বেলা ১০ টায় পৌর প্রশাসক  কর্মকর্তা-কর্মচারীরা  উপজেলা শহরে পরিচ্ছন্নতা অভিযানে নেমেছেন।।


বিজ্ঞাপন

সন্দ্বীপ সহকারী কমিশনার ভূমি ও পৌরসভার প্রশাসক তাসফিক সিফাত উল্ল্যার সভাপতিত্বে   প্রধান অতিথি হিসাবে অভিযান  উদ্ভোধন করেন  সন্দ্বীপ উপজেলা পরিষদের প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রিগ্যান চাকমা।


বিজ্ঞাপন

এছাড়াও আরো উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ইসমাইল, উপজেলা শিক্ষা অফিসার খোরশেদ আলম, কৃষি ব্যাংক ব্যবস্হাপক আক্তারুজ্জামান সুজন, পৌরসভার ইঞ্জিনিয়ার প্রকৌশলী রবিউল ইসলাম , সাংবাদিক বাদল রায় স্বাধীন, ইলিয়াছ সুমন  সহ পৌরসভার কর্মকর্তা কর্মচারিবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা প্রশাসক ও নির্বাহী কর্মকর্তা  রিগ্যান চাকমা বলেন আজ থেকে পৌরসভার পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়েছে, জলাবদ্ধতা নিরাসনে খুব দ্রুত আমরা খাল সংস্কার শুরু করব। ড্রেনে থাকা ময়লা গাছের টব, ড্রাম ইত্যাদিতে জমে থাকা পানি পরিষ্কার রাখুন/অপসারণ করুন এবং বাড়ী-ঘর পরিষ্কার রাখুন।অব্যবহৃত গাড়ীর টায়ার, নির্মাণকাজে ব্যবহৃত চৌবাচ্চা, পরিত্যক্ত টিনের কৌটা, কাচ/প্লাষ্টিকের বোতল/ক্যান, হাঁড়ি, ডাবের খোসা, বালতি, , ড্রাম ইত্যাদিতে জমে থাকা পানিতে এডিস মশা ডিম পাড়ে। তা থেকে ডেঙ্গুর সম্ভাবনা থাকে। ড্রাম ইত্যাদিতে জমে থাকা পানি পরিষ্কার রাখুন এবং অপসারণ করুন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *