মাদ্রাসা ছাত্রী হত্যায় আটক ১

অপরাধ আইন ও আদালত সারাদেশ

গাজীপুর প্রতিনিধি : গাজীপুরে টঙ্গীতে মাদ্রাসা ছাত্রী চাদনী(৭) ধর্ষণ ও হত্যার ঘটনায় রোববার দিবাগত রাত আড়াইটার সময় র‌্যাব-১ এর একটি দল গাজীপুর মহানগরীর টঙ্গী পূর্ব থানাধীন রেল স্টেশন এলাকা হতে মো. নিলয় (১৫) নামে একজনকে আটক করে। আটককৃত নিলয় কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া থানার মো. ওমর ফারুক এর ছেলে।
গাজীপুর মহানগরীর টঙ্গী পূর্ব থানাধীন মধুমিতা রেল গেইট এলাকায় গত শনিবার একটি ময়লার স্তুপ থেকে গাজীপুর মহানগরীর টঙ্গী পূর্ব থানাধীন বেলতলা এলাকার ভাড়াটিয়া মো. মামুন মিয়ার মেয়ে মাদ্রাসার ছাত্রী চাদনী(০৭) এর লাশ উদ্ধার করা হয়। চাদনীকে ধর্ষণের পর গলা টিপে এবং দুই পায়ে আঘাত করে নির্মমভাবে হত্যা করা হয়েছে বলে জানা যায়। মেয়েটি স্থানীয় একটি মাদ্রাসায় প্রথম শ্রেনীতে লেখাপড়া করত। ঘটনার আগের দিন শনিবার দুপুর ৩ টার দিকে চাদনী বাসা থেকে রেল লাইনের পাশে খেলতে যায়। পরবর্তীতে সে বাসায় না ফিরায় পরিবারের লোকজন খোঁজাখুঁজি শুরু করে এবং রাতে স্থানীয় মসজিদের মাইক দিয়ে ঘোষণা করা হয়। পরের দিন সকাল ১০টার দিকে টঙ্গী পূর্ব থানাধীন মধুমিতা রেল গেইট এলাকায় ইটের স্তুপের পাশে থেকে চাদনীর মরদেহ পাওয়া যায়। মরদেহের গলায় ও দুই পায়ে আঘাতের চিহৃসহ ধর্ষণের আলামত পাওয়া যায়। এ বিষয়ে চাদনীর বাবা মামুন মিয়া বাদী হয়ে টঙ্গী পূর্ব থানায় একটি মামলা দায়ের করেন।
র‌্যাব-১ গাজীপুরের এর কোম্পানী কমান্ডার লে. কর্নেল আব্দুল্লাহ আল মামুন জানান, গ্রেফতারকৃত আসামী একটি সংঘবদ্ধ অস্ত্রধারী চুরি, ছিনতাইকারী দলের সদস্য। সে এবং তার সহযোগীরা দীর্ঘদিন যাবৎ টঙ্গী রেল স্টেশন এবং তার আশপাশ এলাকায় নিয়মিত চুরি ছিনতাই সংঘঠিত করে আসছিল। আসামী নিলয় এর পরিবার এবং চাদনীর পরিবার একই ভবনে ভাড়া থাকত। ঘটনার দিন বিকাল ০৩ টার দিকে চাদনী খেলাধুলা করতে আসলে নিলয় এবং সহযোগী মিলে চাদনীকে খেলাধুলা চলাকালীন নিলয় তাকে কৃষ্ণচূড়া গাছ থেকে ফুল পেড়ে দেয়। চাদনী বাসায় ফিরার পথে চাদনীকে চকলেট কিনে দেওয়ার নাম করে মধুমিতা রেল গেইট এলাকায় একটি ময়লার স্তুপের আড়ালে নিয়ে নিলয় ও তার সহযোগী শিশু চাদনীকে ধর্ষণ করে।
র‌্যাব আরো জানায়, তারা দুই জনই জোড়পূর্বক পালাক্রমে একাধিক বার ধর্ষণ করে। এক পর্যায়ে শিশুটি অজ্ঞান হয়ে পড়লে তাকে গলা টিপে ও আঘাত করে হত্যা করে ময়লার স্তুপে ফেলে রেখে দ্রুত পালিয়ে যায়। এই ধর্ষণ ও হত্যা মামলার পলাতক প্রধান আসামীকে আটক করতে র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।


বিজ্ঞাপন