তিন চ্যালেঞ্জের মুখে সরকার: কাদের

রাজধানী রাজনীতি

নিজস্ব প্রতিবেদক : করোনা সংক্রমণ রোধ এবং মানুষকে সুরক্ষিত রাখা, অসহায় মানুষের পাশে দাঁড়ানো এবং আসন্ন ঈদে মানুষের জনসমাগম এড়ানোর মত চ্যালেঞ্জ সরকারকে মোকাবেলা করতে হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। রোববার রাজধানীর সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবনে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।
ওবায়দুল কাদের বলেন, প্রথমত, করোনা সংক্রমণ রোধ ও অসহায় মানুষের প্রোটেকশন, দ্বিতীয়ত বন্যা কবলিত ১২টি জেলার মানুষের সুরক্ষা এবং তৃতীয়টি হচ্ছে আসন্ন ঈদে মানুষের সমাগম তথা ভীড় এড়ানো। একথা সত্য যে, ঈদুল ফিতরে মানুষের অবাধ চলাচল, ভীড় ও সমাবেশে অংশগ্রহণ সংক্রমণের মাত্রা বাড়িয়ে দিয়েছিলো। তাই আসন্ন ঈদুল আজায় এ সমাগম ও ভীড় যে কোনো মূল্যে এড়াতে হবে-নিজেদের বেঁচে থাকার স্বার্থে।
বৈশ্বিক মহামারী করোনায় পদ্ধাসেতুসহ দেশের বড় উন্নয়ন কাজগুলোতে আকস্মিক বাধা এলেও সেগুলোর কাজ আবারো পুরোদমে শুরু হয়েছে বলেও জানান সেতুমন্ত্রী। তিনি বলেন, অগ্রাধিকার প্রকল্প পদ্মাসেতুর নির্মান কাজ শত প্রতিকুলতার মাঝেও থেমে থাকেনি। ইতোমধ্যে ৩১টি স্প্যান স্থাপন করা হয়েছে। দৃশ্যমান হয়েছে ৪ হাজার ৬৫০ মিটার। এছাড়া ইতোমধ্যে স্থাপিত স্প্যান বা ট্রামের উপর যানবাহন চলাচলের ডেক স্থাপনের কাজ শুরু হয়েছে। ৩০ জুন পর্যন্ত মুল সেতুর শতকরা ৮৯ ভাগ কাজ শেষ হয়েছে। নদী শাসনের কাজ শেষ হয়েছে ৭৩ ভাগ। প্রকল্পের সার্বিক অগ্রগতি ৮-দশমিক ৫০ ভাগ।


বিজ্ঞাপন