বিএসটিআই’র অভিযান

অপরাধ

নিজস্ব প্রতিবেদক : ট্যাংকলরি ও আণ্ডারগ্রাউণ্ড ট্যাংকের সার্টিফিকেটের মেয়াদ উত্তীর্ণ হয়ে যাওয়ায় ১টি প্রতিষ্ঠান এবং ননস্ট্যান্ডার্ড এবং পরিমাপক (গ্যালন) ব্যবহার ও যাচাইবিহীন লিটার মেজার ব্যবহার করার অপরাধে অপর ১টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। ঢাকা জেলার দারুস সালাম এলাকায় বুধবার এ অভিযান পরিচালিত হয়।
অভিযুক্ত ২টি প্রতিষ্ঠানের মধ্যে সোহরাব সার্ভিস স্টেশন-কে ২৫,০০০/- (পচিঁশ হাজার মাত্র) টাকা এবং খালেক সার্ভিস স্টেশন-কে ৫০,০০০/- (পঞ্চাশ হাজার মাত্র) টাকা অর্থদণ্ড করা হয়। এছাড়া আমদানিকৃত প্যাকেটজাত মবিল এবং গিয়ার অয়েলের গায়ে উৎপাদন, মেয়াদ উর্ত্তীণের তারিখ উল্লেখ না থাকায় খালেক সার্ভিস স্টেশন-কে ২৫,০০০/- (পচিঁশ হাজার মাত্র) টাকা জরিমানাসহ ৩টি মামলায় সর্বমোট ১,০০,০০০/- (এক লক্ষ মাত্র) টাকা অর্থদণ্ড করা হয়। ‘‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮’’ অনুযায়ী তাদের বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়। এছাড়াও একই এলাকায় অবস্থিত মেসার্স সাহিল ফিলিং স্টেশনে মোবাইল কোর্ট পরিচালনাকালে জ্বালানী তেলের পরিমাপ সঠিক পাওয়া যায়।
উক্ত ভ্রাম্যমাণ আদালতে বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসান এর নেতৃত্বে সংস্থাটির সহকারী পরিচালক সঞ্জয় কুমার সরকার এবং পরিদর্শক মোঃ সোহাগ হায়দার অংশগ্রহণ করেন।


বিজ্ঞাপন