সারা বাংলা এসএসসি-৯১ সকল বন্ধুদের প্রতি দৃষ্টি আকর্ষণ

অন্যান্য বিবিধ

নজরুল ইসলাম : সারা বাংলা এসএসসি-৯১ সকল বন্ধুদের প্রতি দৃষ্টি আকর্ষণ করছি। প্রিয় বন্ধুরা আমরা এসএসসি পাশ করেছি ১৯৯১ইং সনে। দীর্ঘ ত্রিশটি বছর আমাদের জীবন বসন্ত থেকে অতিক্রম হয়ে গেলো। সারা দেশে বিদেশে থাকা ৯১ বন্ধুদেরকে একটা প্লাটফর্মে নিয়ে আসার জন্যই সারা বাংলা এসএসসি-৯১ একটি সুন্দর ও যথার্তমুলক নাম ক্রিয়েট করেছিলো সালমা জেবুন্নেসা।সাথে ছিলো কজন বন্ধুরাও। আমরা ফেরেস্তা নই যে আমাদের ভুল হবেনা। ভুল ত্রুটি হতেই পারে।
ইতি পূর্বে যে যেসকল বন্ধুরা সারা বাংলা-৯১ থেকে চলে গিয়ে বিভিন্ন গ্রুপ করে চলেছে। তাদের মতামত ও সিদ্ধান্তগুলো ৯১ কে ঘিরেই। তাদেরকে সাধুবাদ ও অভিনন্দন জানাই এই কারনে তারা অদ্যবদি সারা বাংলা নামে কোন বিকল্প গ্রুপ খোলেনি। সম্প্রতি সারা বাংলা থেকে লিভ করা কজন বন্ধুরা মিলে একটা নতুন গ্রুপ ওপেন করেছে। নাম হলো এসএসসি সারা বাংলা ৯১ ফাউন্ডেশন। যাহা সারা বাংলা-৯১ ইতিপূর্বে কোন ফাউন্ডেশন তৈরি করেনি। অন্য গ্রুপের এডমিন বন্ধুরা কিন্তু সারা বাংলা নাম ব্যবহার করেনি। সারা বাংলা নাম ব্যবহার না করে তোমাদের ইচ্ছে একটা নতুন নাম করন করে বন্ধু ভার্চুয়াল গ্রুপ করলে আমরা স্বাগত জানাবো ও জানাই। কিন্তু সারা বাংলা-৯১ নাম ব্যবহার করলে সারাদেশের ৯১ বন্ধুরা এটা মেনে নিবেনা। এমন ছোট মনের কাজ ৯১ কোন বন্ধুরা করতে পারেনা। যে ষড়যন্ত্র আড়ালে ছিলো তাহা আজ সত্যিই প্রমান করে দিবে যদি সারা বাংলা নামটি ব্যবহার করে বন্ধুত্বের গ্রুপ তৈরি করা হয়। এমন কর্মের তীব্র প্রতিবাদ ও ধিক্কার জানাই। অন্তত ৯১ বন্ধুদের কাছ থেকে আমরা এটি আশা করতে পারিনা। আশা করি তোমরা অনেক ভালো ও উদার মনের বন্ধু।তোমাদের সাথে পথচলা যে কোন আপদে বিপদে সুখে দুঃখ্যে পূর্বেও ছিলো। আগামী দিনেও থাকবে।
সারা বাংলা ৯১, এসএসসি ব্যাচদের নিয়ে প্রথম এবং সবচেয়ে বড় গ্রুপ যা মাদার গ্রুপ নামে বিশ্বে স্থান করে নিয়েছে। সারাবাংলার নাম নকল করে, অন্য ৯১ গ্রুপ প্রতিষ্ঠা পাবে এটা মেনে নেওয়া যায় না। বন্ধুরা এর বিরুদ্ধে তীব্র প্রতিবাদ করো এবং রিপোর্ট করো। সারা বাংলা এসএসসি-৯১ ভার্চুয়াল ও সোস্যাল মিডিয়াতে প্রথম ও সর্ববৃহৎ গ্রুপ। এটি সারাদেশ বিদেশে থাকা এসএসসি-৯১ ব্যাচ বন্ধুদের প্রানের ও ভালোবাসার বন্ধু সংগঠন। এটা কোন বন্ধুরা অন্তর থেকে ভালোবাসলে নকল করতে পারবেনা। আবারো অনুরোধ করছি তোমরা অন্য নামে গ্রুপ করে ৯১ বন্ধুদেরকে নিয়ে আনন্দ উল্যাস করো। আমাদের তখা সারা বাংলা-৯১ পাশে থাকবো স্বাগত জানাবো।


বিজ্ঞাপন