র‌্যাবের অভিযানে সোয়া কোটি টাকার মালামাল জব্দ

অপরাধ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর অদূরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে র‌্যাব অভিযান চালিয়ে চোরাচালানকৃত কাভার্ডভ্যান ভর্তি শাড়ী ও লেহেঙ্গা উদ্ধার করেছে। উদ্ধারকৃত লেহেঙ্গার দাম ১ কোটি ২৫ লাখ টাকা হবে। এ ঘটনায় মো. আবুল কালাম (২৭) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে। র‌্যাব-১০ এর কমান্ডিং অফিসার এ্যাডিশনাল ডিআইজি মাহফুজুর রহমান বিপিএম বুধবার এসব তথ্য নিশ্চিত করেছেন।
র‌্যাব-১০ এর এএসপি এনায়েত কবীর সোয়েব বুধবার বিষয়টি নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিওিতে মঙ্গলবার বিকেল ৪টার দিকে র‌্যাব-১০এর একটি আভিযানিক দল নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানার চিটাগাং রোড এলাকায় একটি বিশেষ অভিযান চালানো হয়। এসময় র‌্যাব সদস্যরা একটি কাভার্ডভ্যানসহ এক ব্যক্তিকে আটক করে এবং তল্লাশি চালানো হয়। পরে তার ভেতর থেকে এক কোটি একুশ লাখ উনত্রিশ হাজার টাকা মূল্যের বিভিন্ন রং ও ব্রান্ডের চোরাচালানকৃত বিদেশি শাড়ী, চার লাখ ছাপ্পান্ন হাজার টাকা মূল্যের বিভিন্ন মডেলের বিদেশি লেহেঙ্গাসহ সর্বমোট এক কোটি পঁচিশ লাখ টাকার চোরাইকৃত বিদেশি শাড়ী ও লেহেঙ্গা জব্দ করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত ব্যক্তি একজন পেশাদার শাড়ী চোরাচালানকারী চক্রের সক্রিয় সদস্য। সে বেশ কিছুদিন যাবৎ বিভিন্ন দেশ হতে চোরাচালান এর মাধ্যমে শাড়ী ও লেহেঙ্গা সংগ্রহ করে নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছিল বলে জানা যায়। এবিষয়ে গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে।


বিজ্ঞাপন