অস্ত্র-গুলিসহ গাঙচিলের ভাগিনা নাঈম গ্রেফতার

অপরাধ

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে ‘গাঙচিল বাহিনী’র সদস্য মো. নাঈম ওরফে ‘ভাগিনা নাঈম’কে (২৩) বিদেশি পিস্তল ও গুলিসহ গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব)।
শনিবার রাতে র‌্যাব-২ এর আভিযানিক দল মোহাম্মদপুরের বেড়িবাঁধের আক্কাসনগর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। গ্রেফতারকালে তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল ও দুই রাউন্ড গুলিভর্তি ম্যাগাজিন জব্দ করা হয়। রোববার র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. আবদুল্লাহ আল মামুন এ তথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন, মোহাম্মদপুরের চাঁদ উদ্যান ও ঢাকা উদ্যান হাউজিংসহ আশপাশের এলাকার সন্ত্রাসী কর্মকা- দ্বারা আধিপত্য বিস্তারকারী অস্ত্রধারী সন্ত্রাসীর নাম গাঙচিল বাহিনী। এ বাহিনীর সেকেন্ড-ইন-কমান্ড লম্বু মোশারফের ভাগিনা নাঈম। তাকে আইনের আওতায় আনার লক্ষ্যে অনেক দিন ধরে র‌্যাব-২ এর গোয়েন্দা নজরদারি অব্যাহত ছিল।
আবদুল্লাহ আল মামুন বলেন, নাঈম ও তার সহযোগীরা মোহাম্মদপুর থানার ঢাকা উদ্যান এলাকায় কিশোর গ্যাঙের নেতৃত্ব দিতেন। এছাড়া আশপাশের এলাকায় চাঁদাবাজি ও ছিনতাইসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকা- করে আসছিল তারা।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে নাঈম জানান, তার সহযোগীরা দিনে ভূমি দখল ও ব্যবসায়ীদের কাছ থেকে ভয়ভীতি দেখিয়ে চাঁদা আদায়সহ চাঁদ উদ্যান ও ঢাকা উদ্যান এলাকায় সন্ধ্যার পর থেকে মাদক ব্যবসা, চুরি, ডাকাতিসহ বিভিন্ন অপরাধমূলক কাজ করে আসছিল। নাঈমের বিরুদ্ধে খুন, হত্যাচেষ্টা, ধর্ষণ ও পুলিশের ওপর হামলাসহ ডিএমপির বিভিন্ন থানায় ১৩টি মামলা রয়েছে।
নাঈমের কাছ থেকে পাওয়া গুরুত্বপূর্ণ তথ্য যাচাই-বাছাই করে ভবিষ্যতে র‌্যাব-২ গাঙচিল বাহিনীর অন্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রাখবে বলে জানান এএসপি আবদুল্লাহ আল মামুন।


বিজ্ঞাপন