রাজধানীর কলাবাগান থেকে জঙ্গী সদস্য গ্রেফতার

অপরাধ

নিজাম উদ্দিন : র‌্যাব-২ এর অভিযানে রাজধানীর কলাবাগান থানা এলাকা থেকে নিষিদ্ধ জঙ্গী সংগঠন আনসার আল ইসলামের ১ সক্রিয় সদস্য গ্রেফতার।


বিজ্ঞাপন

র‍্যাব সূত্রে বলেন,আমরা জঙ্গীবাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের প্রত্যয় নিয়ে প্রতিষ্ঠালগ্ন থেকেই দৃঢ় অবস্থানে আছে এলিট ফোর্স র‌্যাব।

এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ এর জঙ্গি প্রতিরোধ সেলের একটি বিশেষ দল গত ২৮/০৬/২০২১ ইং ৮:২৫ ঘটিকায় রাজধানীর কলাবাগান থানাধীন, কাঠাল বাগান এলাকায় অভিযান পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন “আনসার আল ইসলাম” এর সক্রিয় সদস্য মোঃ মনির খান(২৬), জেলা- কিশোরগঞ্জ’কে উগ্রবাদী বই ও লিফলেটসহ গ্রেফতার করে,এ তথ্য নিশ্চিত করছেন র‍্যাব -২ এর কর্মকর্তা এএসপি ফজলু। গ্রেফতারকৃত জঙ্গী সদস্যদেকে জিজ্ঞাসাবাদে জানা যায়, মো. মনির খান আনসার আল ইসলামের সামরিক শাখার একজন সক্রিয় সদস্য। আটককৃত জঙ্গী সদস্য আরো জানায়,সে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে নিষিদ্ধ ঘোষিত উগ্র ইসলামী জঙ্গীবাদী বই ও প্রচারপত্র নিজের দখলে রেখে ও প্রচার করে নতুন সদস্যদের দলভুক্ত করার বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল। তার সঙ্গে থাকা উগ্র জঙ্গিবাদ বিষয়ক পুস্তিকা, লিফলেট হতে জঙ্গিবাদের সাথে জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে বলে জানান র‍্যাব -২ এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমের সাহায্যে প্রতিনিয়ত নতুন সদস্য সংগ্রহ এবং তাদের জিহাদের পক্ষে বিভিন্ন ভাবে উদ্বুদ্ধকরার কাজে নিয়োজিত রয়েছেন। গ্রেফতারকৃত আসামীর নিকট হতে প্রাপ্ত তথ্য যাচাই বাছাই করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের বাকী সদস্যদের গ্রেফতারের চেষ্টা অব্যহত আছে বলে জানান এএসপি ফজলু।
এবিষয় এএসপি ফজলু আজকের দেশ নিউজকে বলেন গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।