চাকরির প্রলোভনে টাকা হাতিয়ে নেয়া প্রতারক গ্রেফতার

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : পিবিআই নরসিংদী জেলার পুলিশ সুপার মোঃ এনায়েত হোসেন মান্নান অভিযোগটি গত ১৩ জুলাই ২০২১ এসআই(নিঃ) মো: আশরাফ আলীকে তদন্ত করে রিপোর্ট প্রদানের নির্দেশ প্রদান করেন।


বিজ্ঞাপন

পুলিশ সুপার মোঃ এনায়েত হোসেন মান্নান অভিযোগটি তদারকির দায়িত্ব নেওয়ার পরে মোবাইল ব্যাংকিং এর টেনজেসান এর সূত্রধরে তদন্তের জন্য এসআই(নিঃ) মো: আশরাফ আলীকে পরামর্শ প্রদান করেন। এসআই মো: আশরাফ আলী লেনদেনের সহিত ব্যবহৃত মোবাইল ফোনের ব্যবহারকারীর অবস্থান সম্পর্কে অবগত হন।

গত ২৩ আগস্ট পুলিশ সুপার এনায়েত হোসেন মান্নান পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) নরসিংদী জেলার নেতৃত্বে ০৮ সদস্য বিশিষ্ট একটি বিশেষ টিম বিশেষ অভিযান পরিচালনা করে নেত্রকোনা জেলার কেন্দুয়া থানাধীন চাং নওগা এলাকা থেকে আন্তজেলা প্রতারক চক্রের সক্রিয় সদস্য ১। মো: জাকির হোসেন(২৫), পিতা- মো: নূর ইসলাম, ২। মো: মাজাহারুল(১৯), পিতা- মো: আহাদ মিয়াদেরকে গ্রেফতার করে বিজ্ঞ আদালতে সোপর্দ করে।

উক্ত ঘটনা সংক্রান্তে শিবপুর থানার মামলা নং-১৭, তারিখ- ২৩/০৮/২০২১ খ্রিঃ, ধারা: ৪০৬/৪২০ পেনাল কোড রুজু হয়। ০২(দুই) টি মোবাইল সেট জব্দ করা হয়েছে। ০২(দুই) জন আসামী ও ০২(দুই) সাক্ষী আদালতে স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রদান করেছে।

মামলাটি তদন্ত করছেন এসআই(নিঃ) মোঃ আশরাফ আলী এবং পিবিআই টিমের সার্বিক তদারকিতে মোঃ এনায়েত হোসেন মান্নান, পুলিশ সুপার পিবিআই নরসিংদী। মামলার তদন্ত অব্যাহত রয়েছে।

ঘটনার বর্ননা অনুযায়ী জানা গেছে, নরসিংদী, কিশোরগঞ্জ, নেত্রকোণা ও ময়মনসিংহ এ চারটি জেলার বিভিন্ন ইউনিয়নের ওয়ার্ড মেম্বাদের কাছে গ্রামের উন্নয়নমূলক কাজের জন্য বিভিন্ন লোকদের নিয়োগ দেয়ার কথা বলে একটি প্রতারক চক্র।

উক্ত জেলাসমূহের বিভিন্ন ইউনিয়নের মহিলা ওয়ার্ড মেম্বারদের টার্গেট করতো প্রতারক চক্রটি।

মেম্বারগণ স্থানীয় লোকদের কাছ থেকে টাকা নিয়ে প্রতারক চক্রটিকে বিকাশ, রকেট বিভিন্ন মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা পাঠাতো।

নরসিংদী জেলার শিবপুর থানার পুটিয়া ইউনিয়ন এর ০৯ নং ওয়ার্ড এর মহিলা মেম্বার মোসাম্মৎ আফিয়া বেগম সেই প্রতারক চক্রের খপ্পরে পড়েন। তিনি গ্রামের প্রায় ৩৫ জনের কাছ থেকে অফিস সিকিউরিটি হিসেবে প্রায় ৩,৫০,০০০/- (তিন লাখ পঞ্চাশ হাজার) টাকা ও অন্যান্য অফিসের চাকরির কথা বলে মোট ৬,৯০,০০০/- (ছয় লাখ নব্বই হাজার টাকা) সংগ্রহ করে প্রতারক চক্রটিকে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে প্রদান করেন।

বিষয়টি নিয়ে মেম্বার মোসাম্মৎ আফিয়া বেগম পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন, পিবিআই, নরসিংদী জেলা ইউনিটে একটি অভিযোগ দায়ের করেন।