থিম্পুতে শেখ রাসেল দিবস উদযাপন

আন্তর্জাতিক

আজকের দেশ ডেস্ক : থিম্পুতে বাংলাদেশ দূতাবাস জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল দিবস, অক্টোবর যথাযথভাবে উদযাপন করেছে।


বিজ্ঞাপন

ভুটানে বসবাসরত প্রবাসী বাংলাদেশী নাগরিকরা যাদের মধ্যে ডাক্তার, ইঞ্জিনিয়ার, জাতিসংঘের কর্মকর্তা এবং তাদের পরিবারের সদস্যরা দিনটি উদযাপন করতে দূতাবাসে যোগ দেন।

H.E. দ্বারা পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে উদযাপন শুরু হয় ভুটানে বাংলাদেশের রাষ্ট্রদূত এ.কে.এম. চ্যান্সারির বঙ্গবন্ধু কোণে শহীদ শেখ রাসেলের প্রতিকৃতিতে শহিদুল করিম। এই উপলক্ষে মাননীয় রাষ্ট্রপতি এবং মাননীয় প্রধানমন্ত্রীর বার্তা পাঠ করা হয়।

শহীদ শেখ রাসেলের উপর একটি ভিডিও ডকুমেন্টারি প্রদর্শিত হয়। শহীদ শেখ রাসেলের বিদেহী আত্মার জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

প্রবাসী শিশুরা শহীদ শেখ রাসেলের জীবনী থেকে পড়ে এবং একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেয়। দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয় যেখানে প্রবাসী বাংলাদেশিরা অংশ নেন।

H.E. রাষ্ট্রদূত এ.কে.এম. শহীদুল করিম তার বক্তব্যে শেখ রাসেলের পাশাপাশি জাতির পিতার প্রতি গভীর শ্রদ্ধা জানান এবং বাংলাদেশের জনগণের মুক্তির জন্য বঙ্গবন্ধুর পরিবার যে ত্যাগ স্বীকার করেছিলেন তা স্মরণ করেন।

তিনি বিশেষভাবে উল্লেখ করেন যে, বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের হত্যা জাতির জন্য একটি বড় ক্ষতি। অনুষ্ঠানে অংশগ্রহণকারী সকল শিশুদের পুরস্কার ও উপহার প্রদান করা হয়।