মিরপুরে ৩ চাঁদাবাজ গ্রেফতার

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : এলিট ফোর্স হিসেবে র‌্যাব আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই আইনের শাসন সমুন্নত রেখে দেশের সকল নাগরিকের নিরাপত্তা সুনিশ্চিত করার লক্ষ্যে অপরাধ চিহ্নিতকরণ, প্রতিরোধ, শান্তি ও জনশৃঙ্খলা রক্ষার কাজ করে আসছে।


বিজ্ঞাপন

র‌্যাবের প্রতিষ্ঠালগ্ন থেকে ধর্ষক, চাঁদাবাজ, সন্ত্রাসী, ডাকাত, খুনি, বিপুল পরিমান অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার, মাদক উদ্ধার, ছিনতাইকারী, অপহরণকারী, মানবপাচারকারী ও প্রতারকদেরগ্রেফতার করে সাধারণ জনগনের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

এরই ধারাবাহিকতায়, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার ২১ অক্টোবর দুপুর ২ টায় সময় র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল ঢাকা মহানগরীর মিরপুর মডেল থানাধীন এলকায় অভিযান পরিচালনা করে চাঁদাবাজির অভিযোগে চাঁদাবাজীর নগদ ১৬,৫৮০ টাকা ও ১ টি মটরসাইকেল সহ ৩ জন চাঁদাবাজকে গ্রেফতার করতে সমর্থ হয়।

মোঃ হাবিবুর রহমান (৩৫), জেলা- ঢাকা। মোঃ আরিফ (২৪), জেলা- বরগুনা। এবং মোঃ সাব্বির হোসেন (২০), জেলা- ঝালকাঠি।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত আসামীরা চাঁদাবাজীর সংশ্লিষ্টতা স্বীকার করে। গ্রেফতারকৃতরা পরষ্পর যোগসাজসে উক্ত ঘটনাস্থল সহ আশেপাশের এলাকায় প্রতিদিন বিভিন্ন গাড়ী হতে অবৈধভাবে জোর পূর্বক চাঁদা দাবি করতো এবং চাঁদা দিতে না চাইলে তারা গাড়ীতে বিভিন্ন ভাংচুর চালাতো ও উক্ত রাস্তায় গাড়ী চালাতে বাধা প্রদান করতো।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন। অদূর ভবিষ্যতে এইরুপ সংঘবদ্ধ চাঁদাবাজদের বিরুদ্ধে র‌্যাব-৪ এর সাঁড়াসি অভিযান অব্যাহত থাকবে।