দি ফুড কোম্পানি ময়মনসিংহে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মনিটরিং

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : বৃহস্পতিবার ২১ অক্টোবর বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, জেলা কার্যালয়, ময়মনসিংহ কর্তৃক ময়মনসিংহ জেলার নিরাপদ খাদ্য অফিসার মোঃ আতিকুর রহমান এর নেতৃত্বে, ময়মনসিংহ সিটি কর্পোরেশন এর জিলা স্কুল মোড় এলাকায় অবস্থিত The Food Company Mymensingh (TFC) এর অন্তর্ভুক্ত ০৪টি ফাস্টফুড/চাইনিজ রেস্টুরেন্টে (Chillox, Street Oven, Hakka Dhaka এবং Pulp & Beens) মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হয়। এসময় রেস্টুরেন্টসমূহের বিভিন্ন কিছু পর্যবেক্ষণ করা হয়।


বিজ্ঞাপন

লেভেল বিহীন খাদ্য উপকরণ ও আমদানিকারকের সিলবিহীন খাদ্য উপকরণ ব্যবহার করায় বিভিন্ন রেস্টুরেন্টকে সতর্ক করা হয় এবং বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা দেওয়া হয়।

পোড়াতেল ব্যবহার না করা, সঠিক তাপমাত্রায় খাদ্য সংরক্ষণ করা, কাঁচা ও রান্না খাবার আলাদা সংরক্ষণ করার ব্যাপারে পরামর্শ প্রদান করা হয়।

উক্ত রেস্টুরেন্টসমূহের খাদ্যকর্মীদের সিভিল সার্জন প্রদত্ত স্বাস্থ্য সনদ পাওয়া যায়নি। প্রত্যেককে দ্রুততম সময়ের মধ্যে প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন করে স্বাস্থ্য সনদ নেওয়ার ব্যাপারে নির্দেশনা দেওয়া হয়েছে ।

প্রত্যেক রেস্টুরেন্টকেই নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে বিভিন্ন পরামর্শ সংবলিত পোস্টার প্রদান করা হয় এবং নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এর বিভিন্ন বিষয় সম্পর্কে অবগত করা হয়।

এ মনিটরিং কার্যক্রমে নিরাপদ খাদ্য পরিদর্শক/জেলা স্যানিটারি ইন্সপেক্টর, ময়মনসিংহ; নমুনা সংগ্রহ সহকারী, ময়মনসিংহ জেলা কার্যালয় ও অন্যান্য সহায়ক স্টাফরা উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন।

পর্যায়ক্রমে ময়মনসিংহের সকল খাদ্য স্থাপনায় মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হবে।