টেকনাফে ১ লাখ পিস ইয়াবা উদ্ধার

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়নের অভিযানে শাহপরীরদ্বীপ জালিয়াপাড়া এলাকা থেকে ৩,০০,০০,০০০ (তিন কোটি) টাকা মূল্যমানের ১,০০,০০০ (এক লক্ষ) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

শনিবার ৩০ অক্টোবর বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ শাহপরীরদ্বীপ বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-৪ হতে আনুমানিক ১.৫ কিঃ মিঃ দক্ষিণে জালিয়াপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পিছন দিয়ে বিজিবির একটি বিশেষ টহলদল কয়েকটি উপদলে বিভক্ত হয়ে বেড়ীবাঁধের আঁড় নিয়ে টহল কার্যক্রম পরিচালনা করছিল।

আনুমানিক রাত ২ টা ৩০ মিনিটে টহল দল ২ জন মাদক ব্যাবসায়ী ১ টি নৌকায় শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের দিকে আসতে দেখে।
টহলদল উক্ত নৌকাটি নিকটবর্তী হওয়া মাত্রই চোরাকারবারীদের চ্যালেঞ্জ করে খুব দ্রুত অগ্রসর হয়।

ইয়াবা পাচারকারীরা দূর হতে বিজিবি টহলদলের উপস্থিতি টের পাওয়া মাত্রই বহনকৃত ১ টি ব্যাগ ফেলে দিয়ে রাতের অন্ধকারের সুযোগ নিয়ে নাফ নদীতে ডুব সাঁতার দিয়ে শূন্য লাইন অতিক্রম করে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়।

পরবর্তীতে টহলদল উদ্ধারকৃত ব্যাগ তল্লাশী করে ব্যাগের ভিতর হতে ৩,০০,০০,০০০ (তিন কোটি) টাকা মূল্যমানের ১,০০,০০০ (এক লক্ষ) পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করতে সক্ষম হয়।

ইয়াবা কারবারীদের আটকের নিমিত্তে উল্লেখিত এলাকা ও পার্শ্ববর্তী স্থানে পরবর্তী ৫ টা পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও কোন পাচারকারী/তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি।

উক্ত স্থানে অন্য কোন অসামরিক ব্যক্তিকে পাওয়া যায়নি বিধায় ইয়াবা কারবারীদের সনাক্ত করাও সম্ভব হয়নি। তবে তাদের সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।