গাইবান্ধায় কাবিটা প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগ

অপরাধ

দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে বৃহস্পতিবার ৬টি অভিযোগের বিষয়ে ১টি অভিযান পরিচালনা করে এবং ৫টি দপ্তরে পত্র প্রেরণ পূর্বক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে


বিজ্ঞাপন

 

নিজস্ব প্রতিবেদক : গাইবান্ধার ফুলছড়ি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার বিরুদ্ধে কাবিটা প্রকল্পের আওতায় গ্রামীণ অবকাঠামাে সংস্কার প্রকল্পের রাস্তা নির্মাণের অর্থ কোন কাজ না করেই উত্তোলনপূর্বক আত্মসাতের অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, রংপুর-এর উপসহকারী পরিচালক একেএম নূরে আলম সিদ্দিক-এর নেতৃত্বে বৃহস্পতিবার ৪ নভেম্বর একটি অভিযান পরিচালনা করেছে এনফোর্সমেন্ট টিম।

দুদক টিম সরেজমিনে প্রকল্পের আওতায় নির্মিত দুর্গম চরের রাস্তা পরিদর্শন করে এবং অভিযোগ প্রসঙ্গে স্থানীয় লোকজনের বক্তব্য গ্রহণ করে। এ সময় টিম মান যাচাই করে এবং তথ্য প্রমাণ সংগ্রহ করে।

এনফোর্সমেন্ট টিম সংশ্লিষ্ট উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার সাথে এ বিষয়ে বিস্তারিত আলোচনা করে এবং প্রকল্পের নথিপত্র সংগ্রহ করে।

অভিযানে প্রাপ্ত তথ্য-প্রমাণ যাচাইপূর্বক কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে দুদক এনফোর্সমেন্ট টিম।

এছাড়াও দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ৫টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।