বিএমপি’র কাউনিয়া থানা বার্ষিক পরিদর্শন

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : রবিবার ৭ নভেম্বর বেলা ১৩টায় বিএমপি’র কাউনিয়া থানা বার্ষিক পরিদর্শন করেন, পুলিশ কমিশনার বিএমপি মো: শাহাবুদ্দিন খান বিপিএম-বার।


বিজ্ঞাপন

পরিদর্শনের শুরুতে তিনি কাউনিয়া থানার অফিসার ইনচার্জ এর নেতৃত্বে পরিচালিত প্যারেড কর্তৃক প্রদত্ত সালামি গ্রহণ করে প্যারেড পরিদর্শন করেন।

এ-সময় তিনি কাউনিয়া থানার যাবতীয় কার্যক্রম পরিদর্শনকালে থানার খতিয়ান বহি, গুরুত্বপূর্ণ রেজিষ্টার সমূহ, নারী-শিশু ডেস্ক, মামলার নথিপত্রসহ নানান ধরনের কার্যক্রম পরিদর্শন শেষে সকলকে বিভিন্ন ধরনের গুরুত্বপূর্ণ দিক-নির্দেশনা প্রদান করেন।

বিট পুলিশিং কার্যক্রমে থানার অফিসার-ফোর্সদের ভূয়শী প্রশংসা করে তিনি বলেন, আইজিপি’র নির্দেশনা অনুসারে বর্তমান সময়ে কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং এর মাধ্যমে তোমরা যেভাবে মানুষের নানান ধরনের হাজারো সমস্যার সামাজিক সমাধান করে চলছো তা সর্বমহলে প্রশংসিত ।

পারিবারিক কলহ, সামাজিক সমস্যা, জমিজমা নিয়ে দ্বন্দ্ব, ভাইয়ে-ভাইয়ে দ্বন্দ্ব, কিশোর অপরাধ সহ নানান ধরনের অপরাধ দানা বাধার আগেই বিট পুলিশিং এর মাধ্যমে তোমরা যেভাবে অপরাধকে সমূলে নির্মূল করে সুষ্ঠু ও সুন্দর সামাজিক সমাধান করছো সত্যি তা প্রশংসার দাবিদার।

জনমুখী ও গণমুখী পুলিশিং বাস্তবায়নে কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং কার্যক্রমের সাথে জনগণকে সম্পৃক্ত করার মাধ্যমে আমাদেরকে প্রো-এ্যাক্টিভ পুলিশিংয়ের এ ধারা অব্যাহত রাখতে হবে।

এরপর তিনি পরিদর্শন শেষে থানার পরিদর্শন বইতে নোট করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন, উপ-পুলিশ কমিশনার উত্তর মোহাম্মদ জাকির হােসেন মজুমদার পিপিএম-সেবা, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তর রুনা লায়লা, সহকারী পুলিশ কমিশনার-কাউনিয়া/এয়ারপাের্ট জোন, মােঃ রবিউল ইসলাম শামিম, অফিসার ইনচার্জ কাউনিয়া থানা আজিমুল করিমসহ থানার সকল অফিসার-ফোর্স বৃন্দ।