সরিষাবাড়ীতে বিএনপি’র নেতা কর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ

সারাদেশ

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি: জামালপুরের সরিষাবাড়ীতে বিএনপি‘র অনুষ্ঠানে পুলিশের বাধাদানকে কেন্দ্র করে পুলিশ – বিএনপির নেতা–কর্মীদের মধ্যে ধাওয়া –পাল্টা –ধাওয়া , সংঘর্ষ ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। রোববার সন্ধ্যা সাড়ে ছয়টায় সরিষাবাড়ী পৌরসভার আরামনগর বাজারে উপজেলা বিএনপির দলীয় কার্যালয়ে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবকদল পৌর শাখা কর্তৃক আয়োজিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রোগমুক্তি দোয়া মাহফিলের অনুষ্ঠানে পুলিশ বাধাদান করলে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
এ সময় প্রায় অর্ধ শতাধিক চেয়ার ভাঙচুর করা হয়। পুলিশ বিএনপি‘র দলীয় কার্যালয়ের সামনে থেকে নিবন্ধনবিহীন ছয়টি মোটরসাইকেল জব্দ করে থানায় নিয়ে যায়।
পুলিশ ও বিএনপি‘র দলীয় সূত্রে জানা গেছে, পৌর স্বেচ্ছাসেবক দল আয়োজিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় রোববার (২১ নভেম্বর) সন্ধ্যা ৭ টায় দলীয় কার্যালয়ে আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। খবর পেয়ে সরিষাবাড়ী থানা পুলিশ বিএনপি‘র দলীয় কার্যালয়ে গিয়ে অনুষ্ঠান বন্ধ করার জন্য অনুরোধ করে। এ সময় পুলিশের সঙ্গে দলীয় নেতা–কর্মীদের সাথে কথা–কাটাকাটির এক পর্যায়ে পুলিশের অনুরোধ উপেক্ষা করলে পুলিশ-বিএনপি‘র নেতা কর্মীদের মধ‌্যে ধাওয়া ও পাল্টা ধাওয়া হয়।
এ ঘটনায় পুলিশ দাবী করছে, বিএনপি নেতা–কর্মীরা পুলিশকে লক্ষ্য করে চেয়ার ছুড়ে মারলে জনরোশ ফেরাতে পুলিশ নেতা–কর্মীদের ছত্রভঙ্গ করতে লাঠি পেটা করতে উদ‌্যত হয়। এ সময় বিএনপির নেতা-কর্মীরা দৌড়া দৌড়িতে অনুষ্ঠানে চেয়ার ভাঙচুর হয়। এ ছাড়াও বিকট বিস্ফোরণের শব্দ ছড়িয়ে পড়ে বলে প্রত্যক্ষদর্শীরা জানান। এ নিয়ে বাজার এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়লে ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে বাজার ত‌্যাগ করেন।
জানতে চাইলে উপজেলা বিএনপির আহ্বায়ক আজিম উদ্দিন আহম্মেদ বলেন, আমাদের দোয়া মাহফিলে পুলিশ ও সরকার দলীয় নেতা–কর্মীর হামলায় দলীয় কার্যালয়ের অর্ধশতাধিক চেয়ার ও টেবিল ভাঙচুর সহ ১০–১৫ জন নেতা–কর্মী আহত হয়েছেন।
সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মীর রকিবুল হক জানান, পুলিশকে লক্ষ্য করে বিএনপি‘র নেতা-কর্মীরা চেয়ার ছুড়ে মারে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠি পেটার জন‌্য উদ‌্যত হলে দৌড়া দৌড়ি করে চলে যায়। এ সময় দলীয় কার্যালয়ের সামনে থেকে নিবন্ধনবিহীন মোটর সাইকেল উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।


বিজ্ঞাপন