ফেনীর বর্ষীয়ান রাজনীতিবীদ জয়নাল হাজারীর জীবনাবসান।

অন্যান্য উপ-সম্পাদকীয়/মতামত

মোহাম্মদ বেলাল হোসেন চৌধুরী ঃ (ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন!) বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক সংসদ সদস্য জয়নাল হাজারী আর নেই। বিভিন্ন সূত্র ও ফেনী ভ্যাট বিভাগ বিষয়টি নিশ্চিত করেছে।


বিজ্ঞাপন

গতকাল সোমবার বিকেল সাড়ে পাঁচটার দিকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি কিডনি হৃদরোগসহ বার্ধক্যজনিত নানা সমস্যা নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ছিলেন।

জয়নাল হাজারীর জন্ম ২৪ আগষ্ট ১৯৪৫ ও মৃত্যু আজ ২৭ ডিসেম্বর ২০২১।বাংলাদেশী সাবেক সংসদ সদস্য এবং ফেনীর আলোচিত রাজনৈতিক ব্যক্তিত্ব।

জয়নাল হাজারী ১৯৮৪ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত প্রায় বিশ বছরের বেশি সময় ধরে ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-২ (ফেনী সদর) আসন থেকে ১৯৮৬, ১৯৯১ এবং ১৯৯৬ সালে তিনবার সাংসদ হিসেবে নির্বাচিত হন তিনি।

তাঁর অসুস্থতার জন্যে চিকিৎসা ব্যয় হিসেবে ৬ সেপ্টেম্বর, ২০১৯ তারিখে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর ত্রাণ তহবিল থেকে হাজারীকে ৪০ লাখ টাকার অনুদান প্রদান করেন। তিনি বর্তমানে আওয়ামীলীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য থানাকালীন ইন্তেকাল করেন।

বীর মুক্তিযোদ্ধার জয়নাল হাজারী প্রেম করে বিয়ে করতে না পেরে তিনি আমৃত্যু অবিবাহিত ছিলেন। মৃত্যুকালে তিনি বহুগুণগ্রাহী, রাজনৈতিক কর্মী ও শুভানূধ্যায়ী রেখে গেছেন।

জয়নাল হাজারী হাজারিকা প্রতিদিন নামে একটি আঞ্চলিক দৈনিক পত্রিকা সম্পাদনা করে থাকেন, যা ফেনী থেকে প্রকাশিত হয়। তিনি এই পত্রিকার প্রতিষ্ঠাতা, প্রকাশক এবং সম্পাদক।

আল্লাহ মরহুমকে জান্নাতুল ফিরদাউস নসীব করুন এবং তাঁর পরিবার ও বন্ধু পরিজনকে এ শোক সইবার ক্ষমতা দান করুন।